অঘটনের শিকার আর্জেন্টিনা-জার্মানি, ব্রাজিল কি ভয়ে আছে?

- Advertisement -

বিশ্বকাপে ঘটছে একের পর এক অঘটন। আর্জেন্টিনার পর জার্মানি, পরপর দুই দিন দুই পরাশক্তি এবং সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ধরাশায়ী। আর্জেন্টিনাকে মাটিয়ে নামিয়ে আনল সৌদি আরব। জার্মানিকে হারিয়ে আরও একটা অঘটনের জন্ম দিল এশিয়ারই আরেক দল জাপান। সেটাও কী অবিশ্বাস্যভাবে! প্রথমে পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে তারা। আর তাই প্রশ্ন উঠেছে, এটা কি তাহলে অঘটনের বিশ্বকাপ হতে যাচ্ছে?

এমন পরিস্থিতিতে কিছুটা চাপে থাকবে ব্রাজিল। সেই সঙ্গে সতর্কও থাকবে নেইমাররা। তবে অঘটনের বিশ্বকাপে তাদের ভাগ্যে কী ঘটে তা নিয়ে যেন জল্পনার অন্ত নেই ভক্তকুলের।

আর্জেন্টিনার কট্টর নিন্দুকও হয়তো ভাবেননি র‌্যাংকিংয়ে যোজন যোজন পিছিয়ে থাকা সৌদি আরবের কাছে ধরাশায়ী হবে বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট আর্জেন্টিনা। বিশ্বমঞ্চে ফেবারিট তত্ত্ব খুব একটা যে খাটে না আরও একবার সেটির সাক্ষী হলো ফুটবল বিশ্ব।

গত ২২ নভেম্বর সৌদির কাছে ১-২ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এ হারকে বিশ্বকাপের সেরা অঘটন হিসেবেই তুলনা করছেন কেউ কেউ।

অন্যদিকে, জাপানের বিপক্ষে ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল জার্মানি। কিন্তু কে ভেবেছে যে ডাইম্যানশেফটদের এমন পরিণতি হবে! শুরুতে এগিয়ে গেলেও তারাও হেরে গেছে আর্জেন্টিনার সমান ১-২ গোলে।

আর্জেন্টিনা ও জার্মানির ম্যাচে আপনি মিল খুঁজে পাবেন আরও। দুই দলের সমান সংখ্যক দুটি গোল হজম করে হেরেছে। এছাড়া দুই দলই শুরুতে এগিয়ে গিয়েছিল। মিল আছে আরও; দুই দলই পেনাল্টিতে এগিয়ে গিয়েছিল। পাশাপাশি দুই দলেরই অফসাইডে গোল বাতিল হয়েছে।

বাংলাদেশি সমর্থকদের মধ্যেও উত্তেজনা ছড়াচ্ছে এমন অঘটন। বিশেষ করে সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ম্যাচের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশকিছু ট্রল পোস্ট ছড়িয়ে পড়ছে। তবে নিন্দুকের মুখ মাঠের খেলায় বন্ধ করে দেবেন নেইমার-ভিনিসিউসরা – এমন আশা সেলেসাও সমর্থকদের।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ