অনলাইন ক্লাসে শীর্ষে হাকিমপুর সরকারি কলেজের প্রভাষক

করোনা ভাইরাসের কারনে সারাদেশে শিক্ষা ব্যবস্থা নিস্তব্ধ হয়ে পড়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলছে টুকটাক অনলাইন ক্লাস। আর এই অনলাইনে ক্লাসে মাধ্যমে সবার শীর্ষে অবস্থান করে নিয়েছেন হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজের রসায়ন বিভাগের শিক্ষক প্রভাষক অলোক কুমার।

তিনি কলেজ বন্ধের শুরু থেকে অনলাইনে ক্লাস নেওয়ার জন্য অভিভাবক শিক্ষার্থীদের উৎসাহিত করে যাচ্ছেন। শিক্ষার্থীদের চলমান শিক্ষা ব্যবস্থার ধারাবাহিকতা ধরে রাখতে তিনি নিজেই খুলেছেন একটি ফেইসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেল। প্রতিদিন জুম এ্যাপ্স এবং ফেইসবুক পেইজে ক্লাস নেন তিনি। সেখানে অংশগ্রহণ করেন হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন কলেজের শিক্ষার্থী। যেই ক্লাস করতে গুনতে হয় না আলাদা কোন ফ্রী। ক্লাস রুটিন দিয়ে প্রতিদিন তিনি ক্লাস নেন।

হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজের তথ্য মতে, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ সালে রসায়ন বিভাগ থেকে এম.এসসি পাশ করে ২০১২ সালের সেপ্টেম্বর মাসে ৫ তারিখে রসায়ন প্রভাষক হিসেবে তিনি যোগদান করেন।


আরও পড়ুন>>


হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজের কয়েকজন শিক্ষার্থী বলেন, করোনার কারনে কলেজ বন্ধ রয়েছে। তবে আমাদের ক্লাস বন্ধ নেই আমরা প্রতিদিন ক্লাস করছি। মনে হচ্ছে যে আমরা এখনও কলেজে বসে ক্লাস করি। অলোক স্যার প্রতিদিন আমাদের মেসেজ দিয়ে ক্লাসে আসার জন্য বলে। করোনার ক্লান্তি মহূর্তে স্যার আমাদের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে স্যারের জন্য দোয়া করি আমরা।

হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বোরহান উদ্দিন জানান, নিশ্চয়ই এটি আমাদের ছাত্রছাত্রীদের জন্য অনেক ভালো। তিনি একজন ভালো শিক্ষক তার কাছে সরাসরি ক্লাসের মত অনলাইনেও শিক্ষার্থীরা অনেক কিছু শিক্ষা গ্রহন করতে পারছে।তাকে দেখে অনন্য শিক্ষকরাও উদ্বদ্ধ হবে।


আরও পড়ুন>>


হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম জানান, সরকারী নির্দেশনায় সব শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাস চলছে। তবে হাকিমপুর সরকারি কলেজের প্রভাষক অলোক কুমার করোনাকালীন সময়ে যেভাবে ক্লাস নিচ্ছেন নিশ্চয়ই এটি আমাদের শিক্ষার্থীদের ভালো ফলাফল বয়ে আনবে।

তিনি আরো জানান, অনলাইন ক্লাসের জন্য যদি কোন ধরনের সহযোগিতা লাগে তাহলে আমরা উপজেলা প্রশাসনের পক্ষে তাকে সহযোগিতা করবো।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: