Homeখেলাঅবশেষে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে সুখবর

অবশেষে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে সুখবর

অবশেষে নতুন বছরে শেষ হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজ। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে মাঠ হবে খেলার উপযোগী। মার্চের মধ্যে শেষ হবে ফ্লাডলাইট, মিডিয়া সেন্টার এবং জায়ান্ট স্ক্রিনের কাজ।

এরপরই বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) মাঠ বুঝিয়ে দেয়া হবে খেলা পরিচালনার জন্য। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রকল্পের প্রধান প্রকৌশলী শামসুল আলম।

ঢাকা স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু স্টেডিয়াম। সাড়ে ৬ যুগের ঐতিহ্য। সাক্ষী সহস্র ইতিহাসের। তবে এবার সংস্কার করে স্টেডিয়ামের কাঠামোতে দেয়া হচ্ছে নতুন রূপ।

সবুজ মাঠ আর শেড বসানো গ্যালারি, ধীরে ধীরে হচ্ছে দৃশ্যমান। সুখবর, ১৫ ফেব্রুয়ারির মধ্যে মাঠটি সম্পূর্ণ খেলার উপযোগী হয়ে যাবে। তারপর বাকি থাকবে কেবল গ্যালারি, মিডিয়া সেন্টার, আর লাইটিংয়ের কাজ। প্রকল্পের প্রধান প্রকৌশলী শামসুল আলম জানিয়েছেন কাজের অগ্রগতি।

জার্মানি থেকে অ্যাথলেটিকস টার্ফ চলে এসেছে। বাকি আছে পশ্চিম আর পূর্ব পাশে গ্যালারির ছাউনি দেয়ার কাজ। আর গ্যালারিতে চেয়ার বসানোর কাজ শুরু হবে মার্চের মধ্যে। সবকিছুই হচ্ছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডে।

তবে বৈশ্বিক মুদ্রাস্ফীতিতে বেড়েছে ব্যয়। কাজ শুরুর সময় স্টেডিয়াম সংস্কার বাবদ ব্যয় ১০০ কোটি ধরা হলেও, তা এখন ১৬০ কোটিতে গিয়ে ঠেকেছে। এলইডি লাইট নাকি পুরনো লাইটই বসাবে সেটি এখনও নির্ধারণ করতে পারেনি কর্তৃপক্ষ।

পিএসজি-লিভারপুল প্রীতি ম্যাচ আয়োজনের যে চেষ্টা করছে বাংলাদেশ, তা চূড়ান্ত হলে প্রকল্পের কাজ আরও দ্রুত করার কথা জানিয়েছে বাফুফে।

সর্বশেষ খবর