আইপিএল থেকে সরে দাঁড়ালেন স্টোকস

- Advertisement -

টেস্ট ক্রিকেটকে আরও গুরুত্ব দিতে আসন্ন আইপিএল থেকে নিজের নাম সরিয়ে নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এর আগে ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও আইপিএলের নিলাম থেকে নিজের নাম তুলে নিয়েছিলেন।

অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজে ৪-০ তে সিরিজ হেরেছে ইংল্যান্ড। আর বিশেষজ্ঞরা এমন হারের মূল কারণ দেখছেন ইংল্যান্ডের বাজে ব্যাটিং। এবারের অ্যাশেজে তেমন আহামরি কিছু করে দেখাতে পারেননি স্টোকস। পুরো অ্যাশেজে করেছেন মাত্র ২৩৬ রান। যার কারণে এবার টেস্ট ক্রিকেটে মনোযোগী হতে চান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এদিকে আইপিএলের বদলে দেশে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি নিতে চান স্টোকস ও রুট। গত সপ্তাহেই আইপিএল নিলাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রুট। এবার তার সঙ্গী হলেন স্টোকস।

এদিকে স্টোকস ২০১৭ সালের আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড় ছিলেন। ২০১৮ সালের মেগা অকশনে সাড়ে ১২ কোটি রুপিতে স্টোকসকে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

শেষ মুহূর্তে আইপিএলের নিলাম থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন স্টোকস। ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউডও শতভাগ নিশ্চয়তা দিতে পারেননি স্টোকসের আইপিএল খেলার ব্যাপারে।

সবশেষ আইপিএলে নিজের প্রথম ম্যাচেই আঙুলের ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছিলেন স্টোকস। যে কারণে লম্বা সময় মাঠের বাইরেই থাকতে হয়েছে তাকে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ