Homeখেলাআইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন সৌরভ

আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন সৌরভ

আবারও ক্রিকেটে ফিরছেন ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। বিসিসিআইয়ের দায়িত্ব ছাড়ার পর থেকে ক্রিকেট সংশ্লিষ্ট কোনো পদে ছিলেন না তিনি। আইপিএল দিয়ে আবারও ক্রিকেটে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের এ মহারাজকে।

গেলো ২০২২ সালের অক্টোবরে মেয়াদ শেষ হওয়ার পর আর দায়িত্ব দেয়া হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি সৌরভ গাঙ্গুলীকে। এরপর দীর্ঘ দুমাস ক্রিকেটের বাইরে ছিলেন ক্রিকেট প্রশাসক। তবে আইপিএল দিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি।

আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেটের পদে দেখা যাবে ইন্ডিয়ান ক্রিকেটের সাবেক অধিনায়ককে। দিল্লি ক্যাপিটালসের সঙ্গে সম্পর্কটাও বেশ পুরোনো তার। এর আগে ২০১৯ সালে দিল্লির মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন তিনি। তবে বোর্ড সভাপতি হওয়ার পর দায়িত্ব ছাড়তে হয় তাকে।

বোর্ডের সঙ্গে সব সম্পর্ক চুকে যাওয়ায় আবারও দিল্লির ক্যাপিটালসের দায়িত্ব পালনে কোনো বাধা নেই তার। কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে সৌরভ গাঙ্গুলীকে এমন পদে দায়িত্ব দিয়ে দলের শক্তি বাড়াতে চাইছে দলটি। দিল্লির দায়িত্ব নিলে আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকায় থাকা দিল্লির দুটো দল নিয়েও কাজ করতে হবে তাকে।

এদিকে আইপিএলের আগে বিপাকে পড়েছে রোহিত শার্মার মুম্বাই ইন্ডিয়ান্স। সাড়ে ১৭ কোটি রুপি দিয়ে কেনা অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনের বোলিং সার্ভিস পেতে দেরি হবে দলটির। আইপিএল শুরুর প্রথম দুই সপ্তাহ বোলিং করতে পারবে না গ্রিন।

আইপিএলের নিলামের আগেই গ্রিনকে কিনতে শর্ত জুড়ে দেয় অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। শর্তে বলা হয়, ভারতের বিরুদ্ধে ৪টি টেস্ট খেলার পর চার সপ্তাহ বল করতে পারবেন না গ্রিন। ইনজুরি ঝুঁকি এড়াতে এমন পদক্ষেপ নিয়েছে অজি ক্রিকেট বোর্ড। আর শর্ত জেনেই এ অজিকে দলে ভিড়িয়েছে মুম্বাই।

কাইরন পোলার্ডের পরিবর্তে এবারের নিলামের দ্বিতীয় সর্বোচ্চ দাম দিয়ে তাকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএল শুরুর দুই সপ্তাহ পর থেকে গ্রিনের বোলিং সার্ভিস পাবে দলটি।

সর্বশেষ খবর