আওয়ামীতন্ত্র প্রতিহত না করলে গণতন্ত্র ফিরবে না: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘দেশে এখন গণতন্ত্র নয়, আওয়ামীতন্ত্র চলছে। এই আওয়ামীতন্ত্র প্রতিহত না করতে পারলে গণতন্ত্র কখনোই ফিরে আসবে না।’

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সাংবাদিকরা কখনও ক্ষমতার জন্য আন্দোলন করে না। তারা অন্দোলন করে মানুষের অধিকারের জন্য- নিজেদের পেশাগত অধিকার আদায়ের জন্য। মৌলিক অধিকার আদায়ের লক্ষ্যে সরকার পরিবর্তনের জন্যও তারা রাজপথে নেমে থাকে।

সম্পাদক আবুল আসাদ, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলসহ কারাবন্দি সব সাংবাদিকের মুক্তি এবং সাগর-রুনিসহ বিভিন্ন সাংবাদিক হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে এই অনশন করা হয়। পরে গয়েশ্বর চন্দ্র রায় বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহ ও মহাসচিব নূরুল আমিন রোকনকে পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।


আরও পড়ুন>>


এ সময় বিএনপি নেতা বলেন, ‘একাত্তরে মা-বোনের ওপর নির্যাতন-হামলা চালিয়েছে বলে পাকিস্তানি বাহিনীকে বর্বর বাহিনী বলি। আজকে যারা মা-বোনের ওপর হামলা চালায়, নারী নির্যাতন করে তারাও পাকিস্তানি বাহিনীর সমতুল্য বা তারও চেয়ে বেশি। গণতন্ত্র যেখানে থাকে না, সেখানে সব মানুষ বা পেশার মানুষই অধিকারহীন হয়- তা সাংবাদিক হোক আর অন্য কিছু হোক। তাই তাদের যদি প্রতিরোধ করতে না পারেন তাহলে গণতন্ত্র পূনর্বাসিত হবে না, গণতন্ত্র সংবিধানে প্রতিস্থাপিত হবে না।’


আরও পড়ুন>>


বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে এবং সহকারী মহাসচিব শফিউল আলম দোলন ও ডিইউজে নেতা এইচ এম আলামিনের পরিচালনায় জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজের মহাসচিব নূরুল আমিন রোকন, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ডিআরইউর সাবেক সভাপতি ইলিয়াস হোসেইন, সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট আব্দুল আউয়াল ঠাকুর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসেন, জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: