Homeখেলাআগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন রোনালদো!

আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন রোনালদো!

চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চলতি মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে কতকিছুই না করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অথচ মৌসুমের মাঝামাঝি ক্লাবের সমালোচনা করে সাক্ষাৎকার দিয়ে ক্লাব হারিয়ে ছাড়তে হয়েছে ইউরোপের ফুটবলই। তবে সৌদি আরবের ক্লাবে গেলেও চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নটা এখনো টিকে আছে তার। আল নাসেরের সঙ্গে চুক্তির একটা শর্ত বাঁচিয়ে রেখেছে আগামী মৌসুমে তার চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে ষষ্ঠ হওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিয় প্রতিযোগিতায় খেলতে দল বদলাতে মরিয়া হয়ে উঠেছিলেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু দলবদল তো সম্ভব হয়নি-ই, উল্টো ক্লাবের সঙ্গে সম্পর্কের ঘটে অবনতি। ক্লাবের একাদশে জায়গা হারানো, পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারের জের ধরে ক্লাবছাড়া হতে হয় তাকে। বাধ্য হয়ে নতুন ক্লাবের খোঁজে নামা রোনালদোকে ছাড়তে হয়েছে ইউরোপ। সেই সঙ্গে শীর্ষ স্তরের ফুটবল থেকে বিদায় ঘটে রোনালদোর। চ্যাম্পিয়ন্স লিগ তো দূরের বাতিঘর।

২ বছরের জন্য সৌদি প্রো লিগের দল আল নাসেরে রেকর্ড পরিমাণ বেতনে যোগ দেওয়া সিআর সেভেনকে কী তবে আর দেখা যাবে না চ্যাম্পিয়ন্স লিগের অভিজাত মঞ্চে? আপাতদৃষ্টিতে উত্তরটা নেতিবাচকই। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে যে ইউরোপের ক্লাবে খেলতে হবে টুর্নামেন্টটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার। তবে সম্ভাবনা যে একেবারেই ফুরিয়ে গেছে তাও নয়। আশার বাতি জ্বলছে টিমটিম করে।

আগামী মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগে দেখা যেতে পারে রোনালদোকে। সেটাও আল নাসেরের সঙ্গে চুক্তিতে থাকা একটা শর্তের কারণে। এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তাদের দাবি, প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল ইউনাইটেড যদি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে দেখা মিলবে রোনালদোর।

ব্যাপারটা খোলাসা করে বলা যাক। প্রিমিয়ার লিগের দল নিউক্যাসল ইউনাইটেড ও সৌদি প্রো লিগের ক্লাব আল নাসের মূলত একই মালিকানায় পরিচালিত ক্লাব। দুই ক্লাবেরই মালিকানায় রয়েছে সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। আল নাসেরের সঙ্গে রোনালদোর চুক্তির একটি ধারা অনুযায়ী নিউক্যাসল ইউনাইটেড যদি এই মৌসুম শেষে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারে তবে রোনালদো ধারে ক্লাবটিতে যোগ দিতে পারবেন। সে ক্ষেত্রে তিনি সুযোগ পাবেন চ্যাম্পিয়ন্স লিগে খেলার।

প্রিমিয়ার লিগে এ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার দৌড়ে ভালোভাবেই টিকে আছে ম্যাগপাইরা। ১৭ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে তারা। সেরা চারে থেকে শেষ করতে পারলেই তারা পেয়ে যাবে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। সে ক্ষেত্রে রোনালদো ফিরবেন নিজের প্রিয় টুর্নামেন্টে।

১৪০ গোল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো। পাঁচবার জিতেছেন অভিজাত এই আসরের শিরোপা। তবে ১২৯ গোল নিয়ে রোনালদোকে তাড়া করছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। আর মাত্র ১১টি গোল করলেই রোনালদোকে ছুঁয়ে ফেলবেন পিএসজি তারকা। রোনালদো মরিয়া নিজের রেকর্ড ধরে রাখতে।

সর্বশেষ খবর