আগুনে পোড়া ‘অভিযান-১০’ মালিককে হস্তান্তর

- Advertisement -

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী সেই পোড়া লঞ্চ ‘অভিযান-১০’ আদালতের নির্দেশে মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। দু-এক দিনের মধ্যেই লঞ্চটিকে ঝালকাঠি থেকে সরিয়ে নেয়া হবে বলে জানা গেছে।

ঝালকাঠি সদর থানা পুলিশ শনিবার (১৩ আগস্ট) সকালে লঞ্চটি মালিকপক্ষের জিম্মায় দেয়।

ঝালকাঠি সদর থানার ওসি মো. খলিলুর রহমান জানান, লঞ্চটি মেরামতের জন্য মালিকপক্ষ আবেদন করে। সেই পরিপ্রেক্ষিতে গত ২৪ জুলাই নৌ-আদালত মালিকপক্ষের কাছে লঞ্চটি হস্তান্তরের আদেশ দেন। সেই আদেশের কপি ঝালকাঠি থানায় আসে ২৬ জুলাই।

শনিবার লঞ্চের মালিকপক্ষকে পোড়া লঞ্চটি বুঝিয়ে দেয়া হয়। আটক করার পর থেকে লঞ্চটি জিম্মায় রাখে ঝালকাঠি থানা। দুর্ঘটনার পর থেকে শহরের সুগন্ধা নদীতীরের ডিসি পার্কের পাশে লঞ্চটি রাখা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে আগুন লেগে ৫০ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় লঞ্চটি জব্দ করে ঝালকাঠি থানা পুলিশ। এ ঘটনায় একই পরিবারের নিখোঁজ চারজনের এক আত্মীয় ঢাকার ডেমরার মনির হোসেন বাদী হয়ে গত ২৭ ডিসেম্বর (২০২১) ঝালকাঠি সদর থানায় মামলা করেন। দায়িত্বে অবহেলায় মৃত্যুর অভিযোগে লঞ্চ মালিক হামজালাল শেখসহ আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ২০ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়। ওই অগ্নিকাণ্ড এবং হতাহতের ঘটনায় চারটি মামলা হয়েছে।

এর মধ্যে দুটি হয়েছে ঝালকাঠি থানায়। বরগুনার আদালতে হয়েছে আরেকটি মামলা। আর সমুদ্র পরিবহন অধিদফতর থেকে ঢাকার নৌ-আদালতে হয়েছে অন্য মামলাটি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ