আদালতের আদেশে তদন্ত করতে গিয়ে সংঘর্ষ, ইউপি সদস্যসহ আহত ৩

মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি।।

বিঞ্জ আদালতের নির্দেশে জমি সংক্রান্ মামলার তদন্ত করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় ইউপি সদস্যসহ তিনজন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়াল পুকুর গ্রামে। আহতরা হল নিতাই ইউপির ৪ নং ওয়ার্ড সদস্য সফিকুল ইসলাম (৫০),মনজুরুল ইসলাম(৪০), রবিউল ইসলাম (৪৫) আহতদের কিশোরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়াল পুকুর গ্রামের মৃত জাফর উদ্দিনের ছেলে মনজুরুল ইসলাম পৈত্রিক সূত্রে মুশরুত পানিয়াল পুকুর মৌজার ১৩০ ও ৯০৬ নং দাগে, ৪৯ শতকের মধ্যে ২০ শতক ও ২৯ শতকের মধ্যে ২০ শতক জমি ভোগ দখল করে আসছে। যাহার এসএ/ বিএস নং- ১২৬ এবং ২৭৩।
উক্ত জমি নিজেদের দাবী করে একই গ্রামের মৃত এছহাক আলীর ছেলে আঃ ওহাব গংরা জমি জবর দখল করতে গেলে মনজুরুল ইসলাম আঃ ওহাব সহ ৫জনকে আসামী করে বিঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কিশোরগঞ্জ, নীলফামারীতে গত ৪/১০/২০ইং তারিখে একটি পিটিশন মামলা দায়ের করেন। যার মামলা নং- ২৪০/২০২০।


আরও পড়ুন>>


মামলাটি আমলে নিয়ে কুঞ্জ আদালত নিতাই ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েম বুধবার সকাল ১১ টার সময় নালিশী বিত্বের জমির নিকট উপস্থিত হয়ে তদন্তকাজে সহায়তা করার জন্য উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে জানিয়ে দেন। তদন্ত চলাকালীন সময় প্রতি পক্ষের আঃ ওহাব গংদের সাথে বাদী মনজুরুল ইসলামের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়।

এ সময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ইউপি সদস্য সহ তিন জন আহত হয়। নিতাই ইউপির ৪ নং ওয়ার্ড সদস্য সফিকুল ইসলাম বলেন ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবু সাদাত মোহাম্মদ সায়েম জমির তদন্ত চলাকালীন সময়ে মোবাইল ফোনে ডাকলে আমি সেখানে যাই। সেখানে যাওয়ার কারণে আঃ ওহাব গংরা পূর্ব পরিকল্পিত ভাবে উপস্থিত হয়ে আমাকে মারধর শুরু করে। এ সময় বাদী মনজুরুল ও তার ভাই রবিউল ইসলাম আমাকে বাঁচাতে এগিয়ে গেলে তাদের কে ধারালো অস্ত্রদিয়ে কুঁপিয়ে আহত করে।


আরও পড়ুন>>


এ ব্যাপারে নিতাই ইউনিয়ন ভূমি উপ- সহকারি কর্মকর্তা বলেন তদন্ত কালিন সময়ে উভয় পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধলে আমি তদন্ত স্থগিত করে সেখান থেকে চলে আসি।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ আব্দুল আউয়াল বলেন এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: