আবারো ফিলিস্তিন দূতাবাসে অর্থ সহায়তা দিল জবি শিক্ষার্থীরা

চলমান ইসরাইলি অগ্রাসনে চরম সংকটে দিন অয়ার করছে ফিলিস্তিনের জনগন। এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

বুধবার (৯ জুন) ফিলিস্তিন দূতাবাসে অর্থ সহায়তা পৌঁছে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে বেশ কিছু দিন যাবতই ফিলিস্তিনীদের জন্য কিছু করা একটা প্রচেষ্টা চলছিল। ফেসবুকে প্রচার প্রসারের মাধ্যমে এই চেষ্টাকে বৃহৎ আকারে দাঁড় করানো চেষ্টা করা হয়। কয়েকজন শিক্ষার্থী মিলে সম্মিলিতভাবে একটি ফান্ডিং করে। অবশেষে ফান্ডিং এর সম্পূর্ণ অর্থ সরাসরি ফিলিস্তিনী দূতাবাসে গিয়ে অনুদান হিসেবে পৌঁছে দেওয়া হয়।

ফিলিস্তিন দূতাবাসে সহায়তা পৌঁছে দেয়া শিক্ষার্থীদের একজন মেহেদি হাসান সানি নিউজবাংলাকে বলেন, “আমরা একটা উদ্যোগ নিয়েছিলাম যতটুক পারি তাদের সাহায্য করব। তারই প্রচেষ্টায় আমাদের এই সামান্য সহায়তা পৌঁছে দিয়েছি। পৃথিবীর সকল মানুষকে আল্লাহ ভাল রাখুক এই কামনা করছি।”

এর আগে ইসরায়েলের সহিংসতায় আহত ফিলিস্তিনিদের জন্য নগদ অর্থ সহায়তা দিয়েছেন য়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থীরা। তাদের এই উদ্যোগকে সাদরে গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ‘ফিলিস্তিনের জন্য জবিয়ানদের উপহার’ শিরোনামে বিভিন্ন গ্রুপে পোস্ট দিয়ে ফান্ড তৈরি করে এবং সেই ফান্ডের অর্থ দিয়ে প্রয়োজনীয় ওষুধ কিনে ফিলিস্তিন দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূতের হাতে তুলে দেয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীরা মিলে বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসে ইসরায়েলের সহিংসতায় আহত মানুষদের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian