Homeখেলাআর্জেন্টিনার ফুটবল লিগে শ্রদ্ধায় সিক্ত বাংলাদেশ

আর্জেন্টিনার ফুটবল লিগে শ্রদ্ধায় সিক্ত বাংলাদেশ

আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলে দেখা মিলেছে বাংলাদেশের প্রতি এক অন্যরকম ভালোবাসার। ‘আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশন’ লিগের একটি ম্যাচের আগে মাঠে লাল-সবুজের পতাকা টানিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে বাংলাদেশকে।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) লিগ কর্তৃপক্ষ নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে সে দৃশ্য পোস্ট করে তাতে লেখে, ‘ধন্যবাদ বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন লিগ চিরকৃতজ্ঞ থাকবে।’

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে গত ডিসেম্বরে কাতারে নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জিতেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। আসরের শুরু থেকে লাতিন আমেরিকার দেশটিকে সমর্থন দিয়ে বিশ্ব গণমাধ্যমের শিরোনাম হয়েছিল বাংলাদেশের সমর্থকরা। আর্জেন্টিনার পতাকা হাতে, জার্সি গায়ে জড়িয়ে, বুবুজেলা বাজিয়ে মেসিদের প্রতিটি জয় রাস্তায় নেমে উদ্‌যাপন করেছিল এ জনপদের ফুটবলপ্রেমীরা।

যেটা চোখ এড়ায়নি আর্জেন্টিনারও। অকুণ্ঠ সমর্থনের জন্য সে সময় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছিল মেসিদের কোচ লিওনেল স্ক্যালোনি ও দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। সে দেশের জনগণের হৃদয়েও জায়গা করে নিয়েছে বাংলাদেশের সমর্থকরা। কদিন আগে বিশ্বকাপ জয় নিয়ে আর্জেন্টিনার ‘ওলে’ পত্রিকাকে মেসির সাক্ষাৎকার দেয়ার সময়ও উঠে এসেছিল সে প্রসঙ্গ।

কাতার বিশ্বকাপ জয়ের  প্রায় পঞ্চাশ দিন পর এবার আর্জেন্টিনার ফুটবল লিগে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে বাংলাদেশের প্রতি। আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশন লিগের  হুরাকেন ও বেনফিল্ড ম্যাচের আগে মাঠে বাংলাদেশের জাতীয় পতাকা টানিয়ে লিগ কর্তৃপক্ষ শ্রদ্ধা জানায়। যেখানে লেখা ছিল ‘ধন্যবাদ বাংলাদেশ’।

সর্বশেষ খবর