আ’লীগের হয়ে রাষ্ট্রপতির সংলাপে যাবেন যারা

- Advertisement -

নির্বাচন কমিশন গঠন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামীকার সোমবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে যাবে দলটি।

অবশ্য কোভিড-১৯ পরীক্ষার প্রেক্ষাপটে শেষ সময়ে কিছুটা রদবদল হতে পারে।

ইতোমধ্যে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধিত্বকারী হিসেবে ১০ সদস্যের একটি দল চূড়ান্ত করা হয়েছে। দলের সদস্যরা হলেন- আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান।

এর আগে রোববার (৯ জানুয়ারি) রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনুবিভাগ থেকে সংলাপের এ তথ্য জানানো হয়েছিল।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব (জন বিভাগ) সম্পদ বড়ুয়ার পক্ষ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ১৭ জানুয়ারি সংলাপে অংশ নিতে পাঠানো আমন্ত্রণপত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বোচ্চ ১০ জনকে বঙ্গভবনে যাওয়ার অনুরোধ করা হয়েছিল।

করোনা সংক্রমণের কারণে এবার সংলাপে প্রতিনিধি সংখ্যা সীমিত করার পাশাপাশি সবার কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ সনদ থাকার বাধ্যবাধকতা রয়েছে।

আগামী ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ। নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গত ২০ ডিসেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন। বিএনপি এবার রাষ্ট্রপতির উদ্যোগে সাড়া দেয়নি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ