Tuesday, March 21, 2023

আল্লাহ পাকিস্তান সৃষ্টি করেছেন, এর উন্নতি-সমৃদ্ধিও তার হাতে: অর্থমন্ত্রী

Date:

এ সম্পর্কিত পোস্ট

আটোয়ারীতে মাদরাসা অধ্যক্ষের বিরুদ্ধে জালিয়াতির মামলা

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড়।।   পঞ্চগড়ে মাও.আব্দুল মতিন সরকার (৫৭) নামে এক অধ্যক্ষের...

রিয়ালের মুখের হাসি কেড়ে নিল বার্সেলোনা

উত্তেজনায় ভরপুর এল ক্লাসিকোয় এবার জয় পেল বার্সেলোনা। শেষ...

রিয়ালের শিরোপার সম্ভাবনা শেষ, স্বীকার করলেন কর্তোয়া

লা লিগায় এবারের শিরোপার নিষ্পত্তির জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল...

হ্যাটট্রিক জয়ে রিয়ালের বিপক্ষে বার্সার ‘সেঞ্চুরি’

এল ক্লাসিকো নিয়ে উন্মাদনাটা হয়তো আগের পর্যায়ে নেই। লিওনেল...

রেলস্টেশনের টিভিতে হঠাৎ পর্নো ভিডিও চালু

ভিড়ে ঠাসা রেলওয়ে স্টেশনের টিভি স্ক্রিনে আচমকা চলতে শুরু...

‘পাকিস্তানই একমাত্র দেশ যার নামকরণ করা হয়েছে ইসলামের নামে এবং সর্বশক্তিমান আল্লাহর হাতেই পাকিস্তানের সকল উন্নতি ও সমৃদ্ধি।’ পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দার শুক্রবার (২৭ জানুয়ারি) ইসলামাবাদে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘সরকার পাকিস্তানের অর্থনীতি উদ্ধারে সর্বশক্তি নিয়োগ করেছে।’

পাকিস্তানী সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদন অনুসারে, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে গ্রিন লাইন এক্সপ্রেস ট্রেন সার্ভিসের নতুন ট্রেনের উদ্ধোধনকালে এই মন্তব্য করেন পাকিস্তান মুসলীম লীগের (নওয়াজ) এই নেতা। 

ইসহাক দার বলেন, ‘আমার বিশ্বাস রয়েছে যে, পাকিস্তান অবশ্যই উন্নতির পথে যাবে। কারণ এই দেশটি ইসলামের নামে সৃষ্টি হয়েছে।’ তিনি আরও বলেন, ‘যদি আল্লাহ পাকিস্তান সৃষ্টি করতে পারেন তবে অবশ্যই তিনি তা রক্ষাও করতে পারেন এবং এর উন্নতি ও সমৃদ্ধিও নিশ্চিত করতে পারেন।’ 

পাকিস্তানের অর্থমন্ত্রী আরও বলেন, তার সরকার প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বে দেশের অর্থনৈতিক অবস্থা উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এ সময় তিনি আরও বলেন, দেশের এই অর্থনৈতিক সমস্যা পূর্ববর্তী সরকারের কাছ থেকে পাওয়া। তারপরও তারা চেষ্টা করে যাচ্ছেন ভালো কিছু করার।

এদিকে, ইসহাক দারের বারবার দাবির পরও ক্রমাগত বাড়ছে ডলারের দাম। তিনি যতই বলছেন তার সরকার ডলারের দাম ২০০ রুপিয়ার নিচে রাখার চেষ্টা করছে ততই যেন তার আরও বৃদ্ধি পাচ্ছে। সর্বশেষ শুক্রবার পর্যন্ত দেশটিতে আন্তঃব্যাংক লেনদেনের ক্ষেত্রে ডলারের দাম ২৬৮ রুপি ৩০ পয়সা ছাড়িয়ে গেছে। 

সর্বশেষ সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here