Homeরাজনীতিআ.লীগ ন্যায়-সমতা-আইনের শাসন প্রতিষ্ঠায় কখনো পিছপা হয়নি: কৃষিমন্ত্রী

আ.লীগ ন্যায়-সমতা-আইনের শাসন প্রতিষ্ঠায় কখনো পিছপা হয়নি: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়াম লীগ দীর্ঘদিন গণতন্ত্র চর্চা করেছে। ন্যায় এবং সমতা, আইনের শাসন প্রতিষ্ঠায় কখনো পিছপা হয়নি। ধর্মকে কোনো সময় রাজনীতিতে ব্যবহার করেনি। সর্বক্ষেত্রে ডেমোক্রেসি (গণতন্ত্র) প্রতিষ্ঠা করতে হবে।

মঙ্গলবার (১৪ মার্চ) রাজধানীর বনানী শেরাটন হোটেলে ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল আয়োজিত ন্যাশনাল ডায়লগে কৃষি কৃন্ত্রী এসব বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সর্বক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একটা রাজনৈতিক দলে বিভিন্ন বিষয় নিয়ে মতভেদ তৈরি হয়। সেসব তাদের সমাধান করে চলতে হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী ও সংগঠিত দল। তাদের আন্দোলন সংগ্রাম করে ক্ষমতাচ্যুত করা যাবে না, নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে।

আব্দুর রাজ্জাক বলেন, রাজনৈতিক দলের মধ্যে নানা প্রতিবন্ধকতা থাকলে তা মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে। বাংলাদেশে গণতন্ত্রে সমস্যা আছে, তবে উন্নতি হচ্ছে। নানা প্রতিকূলতার মধ্যে আছি আমরা। তবে, রাজনৈতিক প্র্যাকটিস থাকতে হবে সবগুলো দলের মধ্যে।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি ভালো আন্দোলন করতে না পারার কারণ- ‘আওয়ামী লীগের উন্নয়ন দৃশ্যমান’। বিশ্ব দরবারেও স্বীকৃত। এ জন্যই তাদের আন্দোলনে মানুষ সাড়া দেয় না।

সর্বশেষ খবর