ইডেন কলেজের ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি

- Advertisement -

রাজধানীর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা শিকদার এবং যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশিকে নিয়ে এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দিতে বলা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে ছাত্রলীগের সভাপতি আন নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সংঘটিত বিশৃঙ্খলার তদন্তের স্বার্থে তিলোত্তমা শিকদার ও বেনজির হোসেন নিশিকে নিয়ে ২ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। এই কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হলো।

সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা হয়রানির বিষয়ে সংবাদমাধ্যমে বক্তব্য দেয়ায় সংগঠনের এক নেত্রীর ওপর চটেন সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে জান্নাতুল ফেরদৌস নামে ওই নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে তামান্না ও রাজিয়াকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করেন অন্যপক্ষের নেতাকর্মীরা।

এ ঘটনায় রোববার সকালে প্রতিপক্ষের বিরুদ্ধে কলেজটির শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ছাত্রীনিবাসের সুপার নাজমুন নাহার বরাবর লিখিত অভিযোগ করেন জান্নাতুল ফেরদৌস। নাজমুন নাহার সংবাদমাধ্যমকে বলেন, লিখিত অভিযোগটি (ইডেন কলেজের) অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যকে পাঠিয়েছি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ