ইয়েমেনে সৌদি হামলায় হুতি কমান্ডারসহ নিহত ১৪

- Advertisement -

ইয়েমেনের রাজধানী সানায় সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ১৪ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) স্থানীয় বাসিন্দাদের বরাতে বার্তা সংস্থা এএফপি এমন খবর দিয়েছে।

এর আগে হুতি বিদ্রোহীদের ড্রোন হামলায় সংযুক্ত আরব আমিরাতে দুই ভারতীয় ও এক পাকিস্তানি নাগরিক নিহত হন। সৌদি জোট বলছে, সোমবার তারা সৌদি আরবের দিকে ধেয়ে আসা আটটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।

সৌদি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার সানায় হুতিদের আস্তানা ও ক্যাম্পে বিমান হামলা চালিয়েছে জোট বাহিনী। এতে ২০১৯ সালের পর কোনো হামলায় সবচেয়ে প্রাণহানির ঘটনা ঘটেছে।

সামরিক বাহিনীর সাবেক এক কর্মকর্তার বাড়িতে হামলা হয়েছে। এতে প্রাথমিক হিসাবে ১৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ওই সামরিক কর্মকর্তার স্ত্রী, তার ২৫ বছর বয়সী সন্তান, পরিবারের অন্যান্য সদস্য ও অজ্ঞাত ব্যক্তিরা রয়েছেন।

আল-আরাবিয়াহর খবর বলছে, সৌদি হামলায় হুতি নেতা মেজর জেনারেল আবদুল্লাহ কাসেম আল-জুনায়েদ নিহত হয়েছেন। হুমকির মোকাবিলা ও সামরিক প্রয়োজনে এই হামলা চালানো হয়েছে।

হুতি প্রশাসনের উপ-পররাষ্ট্রমন্ত্রী বলেন, আরব জোটের হামলায় সানা শহরে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আর আল-মাসিরাহ টেলিভিশনের খবর বলছে, হামলায় বহু বাড়িঘর ধ্বংস ও কয়েক ডজন লোক হতাহত হয়েছেন।

ইয়েমেনের জ্বালানি-সমৃদ্ধ অঞ্চল সাবওয়া ও মারিবে হুতিদের বিরুদ্ধে যুদ্ধে সম্প্রতি ইয়েমেনি বাহিনীকে প্রশিক্ষণ ও অস্ত্র দিয়ে সহায়তা করছে সংযুক্ত আরব আমিরাত।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ