Homeখেলাউত্তেজিত হয়ে যে কারণে মাঠে নেমেছিলেন সাকিব

উত্তেজিত হয়ে যে কারণে মাঠে নেমেছিলেন সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না। প্রতিদিনই নানা অসঙ্গতি আর অব্যবস্থাপনার জন্ম দিচ্ছে দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি এই লিগটি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিপিএলের ম্যাচ চলাকালে ফের ঘটল অপ্রীতিকর এক ঘটনা। রংপুরের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছিলেন বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও চতুরঙ্গা ডি সিলভা। দ্বিতীয় ইনিংসেরএকটি বলও তখনও মাঠে গড়ায়নি। আর সেসময়ই নাটকের মঞ্চায়ন।

ফের একবার চিরচেনা রুদ্রমূর্তিতে দেখা গেল বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানকে। প্রতিবাদ জানাতে মাঠে নেমে আসেন তিনি। তর্কে জড়ান আম্পায়ারদের সঙ্গে।

বরিশালের ওপেনার চতুরঙ্গা ডি সিলভা স্ট্রাইকে ছিলেন আর বোলিং প্রান্তে ছিলেন রংপুরের বোলার রাকিবুল হাসান। কিন্তু স্ট্রাইকে বাঁহাতি চতুরঙ্গাকে দেখে রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান বোলার পাল্টে শেখ মেহেদী হাসানের হাতে বল তুলে দেন। তাই সাকিবও চাচ্ছিলেন চতুরঙ্গার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইক প্রান্তে আনতে। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দেননি। মূলত এই ঘটনাকে কেন্দ্র করেই ঝামেলার সূত্রপাত।

এ প্রসঙ্গে বরিশাল ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন গণমাধ্যমকে বলেন, ‘নিয়ম অনুযায়ী কোনো বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গা ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি।’

বিতর্ক এখানেই শেষ নয়। বরিশাল ওপেনার এনামুল হক বিজয়কে আম্পায়ার লেগ বিফোরের আউট দিলে রিভিউ নেন তিনি। তবে রিভিউতেও সিদ্ধান্তের কোনো পরিবর্তন না হলে মাঠেই হতাশা প্রকাশ করতে দেখা যায় তাকে। এরপর মাঠের বাইরে পৌঁছেই ব্যাট উঁচিয়ে সজোরে আঘাত করে ক্ষোভ ঝারেন তিনি।

এর আগে ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব নিজেদের প্রথম ম্যাচেই মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে শিরোনাম হয়েছিলেন। একটি বলে ওয়াইড না দেয়াকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনাটির সাক্ষী হয়েছিল মিরপুর।

সর্বশেষ খবর