উদ্‌যাপন করে কার্ড দেখলেন নেইমার

- Advertisement -

মাঠে গোলের দেখা পেলেই দুই হাত চোখের কোনায় নিয়ে হাত নেড়ে ও জিভ বের করে করে উদ্‌যাপন করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। মৌসুমের শুরু থেকে কোনো সমস্যায় না পড়লেও ইসরাইলের মাঠে ম্যাকাবি হাইফার বিপক্ষে এমন উদ্‌যাপনের জন্য তাকে দেখতে হয় হলুদ কার্ড।

খেলার মাঠে যে কোনো অর্জনে ভিন্ন ভিন্ন ভঙ্গিতে উদ্‌যাপন করেন খেলোয়াড়রা। তবে অন্যান্য খেলার তুলনায় ফুটবলে উদ্‌যাপনটা বেশিই দেখা যায়। লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা কিলিয়ান এমবাপ্পে প্রত্যেকেই নিজস্ব ভঙ্গিতে মাঠে গোল করার পর উদ্‌যাপন করেন। সময়ের অন্যতম সেরা তারকা নেইমারও পিছিয়ে নেই উদ্‌যাপনে। বেশ কিছুদিন ধরে মাঠে তিনি গোলের দেখা পাওয়ার পর দুই হাত চোখের কোনায় নিয়ে, হাত নেড়ে ও জিভ বের করে করে উদ্‌যাপন করছেন।

এমন উদ্‌যাপনের ব্যাখ্যায় মৌসুমের শুরুতে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, সমালোচকদের জবাব দিতেই নাকি এমন উদ্‌যাপন তার। তবে হাইফার বিপক্ষে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তার এমন উদ্‌যাপন ভালোভাবে নেননি ম্যাচ রেফারি। ম্যাচের ৮৮ মিনিটে মার্কো ভেরাত্তির পাস থেকে গোল করে চেনা ভঙ্গিমার উদ্‌যাপন করে জার্মান রেফারি ডেনিয়েল সেইবার্টের কাছে হলুদ কার্ড দেখেন তিনি।

এমন উদ্‌যাপনের কারণ আগেই ব্যাখ্যা করেছিলেন তিনি। তারপরও রেফারি কেন তাকে হলুদ কার্ড দেখালেন সেটা জানতে চেয়ে রেফারিকে প্রশ্ন করেও কোনো উত্তর পাননি এ ব্রাজিলিয়ান তারকা। মূলত ম্যাচটির শুরুতে গোল পেয়ে এগিয়ে ছিল ইসরাইলের ক্লাবটি। তখন সমর্থকরা গ্যালারিতে উল্লাসে মেতে ওঠেন। আর নেইমার গোল করার পর গ্যালারির দিকে তাকিয়ে এমন ভঙ্গিমায় উদ্‌যাপন করায় বিষয়টি ভালোভাবে নেননি রেফারি।

এদিকে উদ্‌যাপনের দায়ে হলুদ কার্ড দেখানোয় নিজের টুইটারে ক্ষোভ প্রকাশ করেন নেইমার। তিনি লেখেন, ‘ক্রীড়াবিদদের প্রতি তাদের সম্মানই নেই। এগুলো ঘটেই যাবে, তা হতে পারে না। আমি কিছু না করেই হলুদ কার্ড দেখলাম এবং ক্ষতি যা হওয়ার আমার হয়ে গেল।’

নতুন মৌসুমে দুর্দান্ত ফর্মেই আছেন নেইমার। সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে ১১ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে তিনি করিয়েছেন ৭টি গোল।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ