উরুগুয়েকে বড় ব্যবধানে হারালো আর্জেন্টিনা

লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের ড্রয়ের দিনে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। বুয়েন্স এইরেসের রিভারপ্লেট স্টেডিয়ামে উরুগুয়েকে ৩- ০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

বুয়েন্সে ম্যাচের ৩৮তম মিনিটে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। জিওভানি লো সেলসোর পা থেকে লক্ষ্যভেদ করেন পিএসজি তারকা। জাতীয় দলের জার্সিতে এটি মেসির ৮০তম গোল।

এর কিছুক্ষণ পর ডি পলের গোলে ব্যবধান দ্বিগুণ করে লিওনেল স্কালোনির শীষ্যরা। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা খেলার ধার বজায় রাখে ম্যাচের দ্বিতীয়ার্ধেও। ৬২তম মিনিটে লো সেলসোর অ্যাসিস্ট থেকে উরুগুয়ের জালে বল জড়ান লাওতারো মার্টিনেজ। ম্যাচের বাকি সময় একাধিক সুযোগ তৈরি করেও গোল পায়নি সুয়ারেজ বাহিনী। শেষ পর্যন্ত ৩-০ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়েন অস্কার তাবারেজের শিষ্যরা।

টুর্নামেন্টের ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্টে টেবিলের দুই নম্বরে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। আর ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে উরুগুয়ে।

এদিকে গোলশূন্য ড্র হয় ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের এই প্রতিযোগিতায় সেরা চার দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বে। পাঁচ নম্বর দলটি খেলবে আন্ত:মহাদেশীয় প্লে-অফ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ