এক বছর আগে জাতি একজন যোগ্য নেতাকে হারিয়েছে: মির্জা ফখরুল

- Advertisement -

দেশের বর্তমান ক্রান্তিকালে এক বছর আগে জাতি একজন যোগ্য নেতাকে হারিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান, ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে এক বাণীতে এমনই মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

বাণীতে মির্জা ফখরুল ইসলাম বলেন, “দেশের বর্তমান ক্রান্তিকালে এক বছর আগে জাতি একজন যোগ্য নেতাকে হারিয়েছে। মরহুম সাদেক হোসেন খোকা ছিলেন ‘৭১ এর রণাঙ্গনের বীর গেরিলা মুক্তিযোদ্ধা, দেশমাতৃকার মুক্তির জন্য তার অবদান জাতি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে। মহান মুক্তিযুদ্ধে ঢাকায় তার নেতৃত্বে পাকিস্তানি বাহিনীর বিভিন্ন আস্তানায় গেরিলা আক্রমণ পাকিস্তানিদের ভিত কাঁপিয়ে দিয়েছিল, মুক্তিযোদ্ধাদের মনোবল দৃঢ় হয়েছিল। বিশ্ব মিডিয়ায় এসব গেরিলা আক্রমণের সংবাদে বাংলাদেশের মানুষের মরণপণ যুদ্ধের কথা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছিল।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষ ভয়াবহ দুঃশাসনের কবলে নিপতিত, এই অবস্থায় নানা প্রতিকূল পরিস্থিতির মুখোমুখি হয়েও স্থির লক্ষ্যে এগিয়ে যাওয়ার নির্ভীক নেতা ছিলেন মরহুম সাদেক হোসেন খোকা। বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী, সৎ, যোগ্য, অভিজ্ঞতায় সমৃদ্ধ এবং কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম সাদেক হোসেন খোকা তার রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে গৌরবোজ্জ্বল ভূমিকা পালনের জন্য দেশবাসীর কাছে অমলিন হয়ে থাকবেন।

বিএনপি মহাসচিব বলেন, মরহুম সাদেক হোসেন খোকা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক, একজন দক্ষ সংগঠক হিসেবে তিনি ঢাকা মহানগর বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছিলেন। জনসেবার মহান ব্রত নিয়ে তিনি রাজনীতি করতেন বলেই তিনি ঢাকাবাসীর নিকট ছিলেন একজন জনপ্রিয় নেতা। ফ্যাসিবাদী শাসকদের ভয়াবহ দুঃশাসন মোকাবিলায় সাদেক হোসেন খোকার মতো পূর্ণাঙ্গ ও ত্যাগী রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরপ্রস্থান রাজনৈতিক অঙ্গনের জন্য এক বিরাট শূন্যতা। আমি মরহুম সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করছি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ