Homeখেলাএক রাতে যত রেকর্ড গড়লেন হলান্ড

এক রাতে যত রেকর্ড গড়লেন হলান্ড

৫৭ মিনিটে ৫ গোল। তাতেই বাজিমাত আর্লিং ব্রাউট হলান্ডের। একে একে নাম লিখিয়েছেন রেকর্ডবুকে। ভেঙেছেন অতীতের পরিসংখ্যান। মাত্র ২২ বছরের এই তারকাকে যেন ফুটবলবিশ্ব নতুন করে দেখল।

মঙ্গলবার (১৪ মার্চ) দিবাগত রাত ২টায় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও লাইপজিগ। 

ম্যাচটিতে ৭-০ গোলে জয় পায় আর্লিং হলান্ডের দল ম্যানসিটি। আর হলান্ড একাই করেন ৫ গোল। সেটিও ৫৭ মিনিটে। বাকি গোল দুটি করেন ইলকে গুন্দোগান ও কেভিন ডি ব্রুইন।

ম্যানসিটির স্ট্রাইকার হলান্ডের ৫ গোলে নতুন কয়েকটি রেকর্ড তৈরি হয়েছে। তবে রেকর্ডের রাতে ক্লাবটির কোচ পেপ গার্দিওলা হলান্ডকে পুরো সময় খেলতে দেননি। দিলে হয়তো আরও কয়েকটি গোল তিনি করতে পারতেন। তাতে হয়তো নিজেকে আরও ছাড়িয়ে যেতেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। 

তবে যতটুকু করেছেন, সেটি কম কীসে! এক মৌসুমে সর্বোচ্চ গোল স্কোরার হয়ে ৩৯টি গোল করলেন হলান্ড। আর চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ম্যাচে ৫ গোল করার কীর্তি গড়েছেন তিনি। এ ছাড়া লিগে খুব দ্রুত ৩০ গোল পূর্ণ করার দিক থেকে এই তারকা সবার আগে। যেটি কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে হলান্ডের রেকর্ড।

এত কিছুর পরও হলান্ড আফসোস করেছেন পুরো সময় খেলতে না পেরে। যার উত্তরে কোচ গার্দিওলা বলেছেন, ‘এত অল্প বয়সেই যদি এত রেকর্ড গড়ে, তাহলে ওর জীবন বিরক্তিকর হয়ে যাবে। ভবিষ্যতের জন্যও তো কিছু লক্ষ্য রাখতে হবে।’

সর্বশেষ খবর