এসএসসি ও সমমানের ফল প্রকাশ পাশের হার ৮২.৮৭ শতাংশ

অনলাইন ডেস্ক।।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। আজ রবিবার (৩১ মে) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ফল প্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর ফল ঘোষনার পর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তন থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেইসবুক লাইভে এসএসসি ও সমমানের পরীক্ষার বিস্তারিত ফলাফল তুলে ধরেন ।

ঘোষিত ফলাফলে ঢাকা বোর্ডে পাসের হার ৮২.৩৪, জিপিএ-৫ পেয়েছে ৩৬ হাজার ৪৭ জন,  যশোর বোর্ডে পাসের হার ৮৭.৩১, জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন।


আরও পড়ুন


কুমিল্লা ৮৫.২২, জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৪৫ জন।  ময়মনসিংহ বোর্ডে পাশের হার ৮০.৩১, জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন। বরিশাল বোর্ড পাশের হার ৭৯.৭০, জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩। সিলেট বোর্ড পাশের হার ৭৮.৭৯ , জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ২৬৩ জন। দিনাজপুর বোর্ডে বোর্ড পাশের হার ৮২.৭৩ , জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৮৬ জন। চট্টগ্রাম বোর্ডে বোর্ড পাশের হার ৮৪.৭৫ , জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮ জন।

গত ৩ ফেব্রুয়ারি চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু এবং ২৭ ফেব্রুয়ারি শেষ হয়। পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে ফল ঘোষণা করার নিয়ম থাকলেও এবার করোনা ভাইরাসের মহামারির জন্য ফলাফল প্রকাশ করতে দেরি হয়েছে। এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় নিয়েছে ১৪ লাখ ১৬ হাজার ৭২১ জন।

এসএসসি ও সমমানের পরীক্ষায় গতবছর ৮২ দশমিক ২০ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল, জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

2 COMMENTS

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: