ওয়ার্নের সম্মানে এমসিজি স্ট্যান্ডের নাম পরিবর্তন

- Advertisement -

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন আর নেই। মাত্র ৫২ বছর বয়সেই চলে গেছেন না ফেরার দেশে। তার মৃত্যুর সংবাদে স্তম্ভিত পুরো ক্রিকেটবিশ্ব। কিন্তু সত্যটা তো মেনে নিতেই হবে। তবে ওয়ার্নকে শ্রদ্ধা জানিয়ে এবার বদলে যাচ্ছে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) একটা স্ট্যান্ডের নাম।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) সাউদার্ন স্ট্যান্ডকে নতুন করে নামকরণ করা হবে। যার নাম দেওয়া হবে এসকে ওয়ার্ন স্ট্যান্ড এবং এটি থাকবে স্থায়ী সম্মাননা হিসেবে। এই স্টেডিয়ামেই হ্যাটট্রিক এবং ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন ওয়ার্ন। ভিক্টোরিয়ান ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, স্ট্যান্ডের নাম পরিবর্তনের কাজ যত দ্রুত সম্ভব করে ফেলা হবে।

শুক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডের নিজের ভিলায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফক্স ক্রিকেট জানিয়েছে, হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তাকে অচেতন অবস্থায় ভিলায় পাওয়া গেছে। স্বাস্থ্যকর্মীদের সর্বোচ্চ চেষ্টার পরও তাকে বাঁচানো যায়নি।

১৫ বছরের বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার একের পর এক সাফল্যে সাজিয়েছিলেন ওয়ার্ন। তিনি ১৪৫ টেস্টে ৭০৮টি উইকেট নিয়েছেন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার।

এ ছাড়া ওয়ার্ন ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। তিনি ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনাল জেতাসহ সেই ম্যাচে ম্যাচসেরার পুরস্কারও উঠেছিল তার হাতে।

এদিকে টেস্ট ক্রিকেটে ওয়ার্ন একজন কার্যকরী অলরাউন্ডার ছিলেন এটা বলাই যায়। ফার্স্টক্লাস ক্রিকেটে ওয়ার্নের আছে দুটি সেঞ্চুরি। ৩০১ ম্যাচের ফার্স্টক্লাস ক্যারিয়ারে ব্যাট হাতে নামার সুযোগ পেয়েছিলেন ৪০৪ বার। তাতে ২ সেঞ্চুরি আর ২৬ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ১০ হাজারের অধিক। প্রথম শ্রেণির ক্রিকেটে এত রান অনেক নামকরা ব্যাটারেরও নেই।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ