ঔষধ প্রশাসন অধিদপ্তরে ১০ পদে ৩৯ জন নিয়োগ

জনবল নেবে ঔষধ প্রশাসন অধিদপ্তর। এ জন্য ১০ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যেখানে ৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সী আগ্রহী প্রার্থীদের ১৫ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করতে বলা হয়েছে।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিক, স্টোরকিপার, হিসাব সহকারী, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ক্যাশ সরকার, অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী পদে নিয়োগ দেওয়া হবে।

এসব পদের জন্য স্বীকৃত যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক/এইচএসসি বা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়া ২০২১ সালের ১ এপ্রিল প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবেদন করতে হবে। চাকরিরতদের সব শর্ত পূরণসাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় নির্দিষ্ট ঘরে টিক দিতে হবে। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে আবেদনের বয়সসীমা ৪০ বছর। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়।

আগ্রহী প্রার্থীরা (http://dgda.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনের বিস্তারিত জানতে পারবেন এবং আবেদন করতে পারবেন। এসব পদে নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান প্রচলিত হবে। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার/টিএ/ডিএ প্রদান করা হবে না।

নিয়োগবিধি অনুযায়ী সব পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে ১ ও ৭ নম্বর পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন। মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদনের প্রিন্ট কপির সঙ্গে সব সনদপত্রের সত্যায়িত কপি এবং সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৭ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৮ থেকে ১০ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: