কমরেড শুভ্রাংশু চক্রবর্তীকে শোকজ এবং ১৬ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করুন

ক্রান্তিকাল ডেস্ক -কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির একাংশ কর্তৃক কমিটির অন্যতম সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্তীকে শোকজ এবং ১৬ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করে বাসদ (মার্কসবাদী), নোয়াখালী জেলা কমিটি বিবৃতি দিয়েছে । 

বাসদ (মার্কসবাদী), নোয়াখালী জেলা কমিটির আহবায়ক দলিলের রহমান দুলাল, সদস্য বীর মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, কাজী জহির উদ্দিন  যুক্ত বিবৃতিতে বলেছেন, গতকাল কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির একাংশ কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্তীকে শোকজ এবং কেন্দ্রীয় নির্ধারিত ফোরামের ১৬ জন নেতার যে বহিষ্কারাদেশ দেয়া হয়েছে, আমরা তার তীব্র নিন্দা জানাই এবং এ বহিষ্কারাদেশ প্রত্যাখ্যান করে সারা দেশের কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি। বর্তমান কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটি ভেঙ্গে দিয়ে অতীত দিনের ভুলের পর্যালোচনা ও মূল্যায়নের ভিত্তিতে নতুন পার্টি প্রক্রিয়া শুরু করার যে আহবান এ ১৬ জন নেতা জানিয়েছিলেন, তাঅত্যন্ত যৌক্তিক। কিন্তু কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটি এ মতামতকে দলবিরোধী তৎপরতা হিসেবে চিহ্নিত করে এবং দলের অভ্যন্তরে মতাদর্শিক সংগ্রাম পরিচালনার সকল পথ বন্ধ করে স্বৈরতান্ত্রিকভাবে এ সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘আজ যখন শ্রমজীবী-সাধারণ মানুষ তীব্র শোষণ-লুটপাটে জর্জরিত, তাদের পাশে দাঁড়িয়ে সংগ্রাম গড়ে তুলতে আমরা ব্যর্থ হয়েছি। এসব ব্যর্থতার মূল্যায়ন না করে দলের অভ্যন্তরে নেতৃত্বের একক ও গোষ্ঠীগত সিদ্ধান্তমাফিক দল পরিচালনা, ঘোষিত নীতির পরিপূরক কর্মকান্ড ও কর্মসূচী নির্ধারণ না করা, ভিন্নমতকে কোণঠাসা করা, অতীতের ভুল থেকে শিক্ষা না নেয়া, সর্বশেষ কথিত শৃংখলাভঙ্গের অভিযোগে অব্যাহতি, বহিষ্কারের পথেই কয়েক বছর ধরে নেতৃত্বের একাংশ দল পরিচালনা করেছেন। এসব প্রেক্ষিতে ১৬জন
নেতা অতীতের ভুলের পর্যালোচনা করে তাদের মতামত তুলে ধরেছিলেন।

আমরা নতুনভাবে কমরেড শুভ্রাংশু চক্রবর্তী এর নেতৃত্বে নতুন কর্মপন্থা হাজির করার প্রচেষ্টায় যুক্ত হবার জন্য
সারাদেশের কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ী ও সাধারণ জনগণের প্রতি আহবান জানাই।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: