করোনাকালে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার নানান উদ্যোগ ও কর্মসূচী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে করোনার তৃতীয় ঢেউ ভয়ানক রুপ ধারণ করায় সংক্রমণ নিয়ন্ত্রণে নানান কর্মসূচী গ্রহণ করেছে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা।

সচেতনতামূলক স্লোগান সংবলিত সাদা টি-সার্ট পরে গত দুই সপ্তাহ যাবৎ ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার প্রায় দু’শত ভলান্টিয়ার সাধারণ মানুষের মাঝে উপজেলা ব্যাপি সচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ, হাট বাজারে হাত ধোয়ার ট্যাংক স্থাপন , মাস্ক বিতরণ, করোনা অাক্রান্ত ও মৃতব্যক্তির তথ্য সংগ্রহ ও জনসমাগম এলাকায় সচেতনতামূলক বিল বোর্ড স্থাপন সহ নানান কর্মসূচী পালন করে অাসছে।

ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শামীম সরোয়ার জানান, করোনার তীব্রতা নিরসনে উপজেলা প্রসাশন,স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রসাশন রাতদিন কাজ করে যাচ্ছে। যে কোন দুর্যোগ মোকাবেলায় প্রশানসকে সহায়তা করতে আমরা প্রস্তুত। ইতোমধ্যে আমরা ৫,৫০০ পিস মাস্ক ও ৩,০০০ লিফলেট বিতরণ করেছি। বিভিন্ন হাটবাজারে হাত ধোয়ার পানির ট্যাংক স্থাপন ও গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে বেশ কয়েকটি বিলবোর্ড স্থাপন করা হয়েছে। জনগণকে সচেতন করতে মাইকিং অব্যাহত রয়েছে। বিভিন্ন ইউনিয়নে করোনা উপসর্গের রুগী সনাক্তকরণ ও তাদেরকে নমুনা টেস্টের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করতে রাতদিন কাজ করছে আমাদের টিম।

আগামী সপ্তাহে আরো ১০ হাজার মাস্ক, কয়েকটি অক্সিজেন কনসেন্ট্রেটর, কিছু অক্সিমিটার ও উপজেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ওষুধ পত্র বিতরণ করবো।

করোনা প্রতিরোধে উপজেলা প্রসাশনের সাথে সমন্বয় করে নানান কর্মকান্ড পরিচালনা করায় ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে উপজেলা প্রসাশন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ