করোনাভাইরাসে আরও দু’জন পুলিশ সদস্যের মৃত্যু

অনলাইন ডেস্ক।।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত দুই দিনে ২ জন পুলিশ সদস্য মারা গেছেন। নিহতরা হলেন পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের সহকারী উপ-পরিদর্শক আবদুল খালেক (২৬) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কনস্টেবল আশিক মাহমুদ।

এই নিয়ে এখন পর্যন্ত মোট তিন পুলিশ সদস্য করোনাভাইরাসে মারা গেলেন। এ পর্যন্ত ২০০ জনেরও বেশি পুলিশ সদস্য সংক্রামিত হয়েছেন এবং ৬০০ জনেরও বেশিকে সারাদেশে আইসোলেশনে অবস্থায় রাখা হয়েছে।

ডিএমপির (ট্রাফিক-উত্তর) অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি – অ্যাডমিন) বদরুল হাসান জানান, রাজারবাগ পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আশিক গতকাল রাত সাড়ে ৯ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


আরও পড়ুন


তিনি জামালপুরের বাসিন্দা এবং রাজধানীর ট্র্যাফিক উত্তর (বিমানবন্দর জোন)-তে নিযুক্ত ছিলেন বলে পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

বদরুল বলেন, আশিককে ঢাকার সিদ্ধেশ্বরী স্কুল অ্যান্ড কলেজের প্রাতিষ্ঠানিক কোয়ারানটিনের আওতায় আনা হয়েছিল এবং করোনাভাইরাসের সংক্রামণের উপসর্গে ভুগছিলেন।

তার নমুনা সংগ্রহ করা হয়েছিল এবং ২৬ শে এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পরীক্ষা করে ফলাফল পজিটিভ পাওয় যায়, এডিসি আরও জানান।

গতকাল তার অবস্থা সংকটজনক হওয়ায় তাকে রাজারবাগ পুলিশ হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছিল।

এদিকে, ডিএমপি উপ-কমিশনার (ডিসি- মিডিয়া) মাসুদুর রহমান জানান, রোগ প্রতিরোধ ও গবেষণা গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর একটি দল এএসআই আবদুল খালেকের নমুনা সংগ্রহ করেছে। গতকাল পরীক্ষার ফল পজিটিভ পাওয়া গেলে আবদুলকে আরামবাগ আইসোলেশনে রাখা হয়, তিনি বলেন।

আজ ভোর সাড়ে চারটার দিকে তিনি মারা যান বলে ডিএস জানিয়েছেন।

আজ দুপুরের দিকে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে দুই পুলিশ সদস্যের মরদেহ নিজ নিজ জেলায় প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার রাতে কনস্টেবল জসিম উদ্দিন (৪০) করোন ভাইরাস সংক্রমণে মারা যান। বাংলাদেশ পুলিশ সদর দফতর গতকাল জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তিনি ডিএমপি (ওয়ারী জোন) এর আওতাধীন পুলিশ ফাঁড়িতে ছিলেন।

ডিএমপি তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং বিদেহী আত্মার শান্তির কামনা করেছেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: