চাঁপাইনবাবগঞ্জে ২ জন হোম কোয়ারেন্টাইনে!

আব্দুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে সম্প্রতি ইতালি ও ভারত ফেরত দুই জনকে করোনাভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি জানান।

তিনি জানান, কয়েকদিন আগে ইতালি ও ভারত থেকে দুইজন বাংলাদেশে আসার পর বিষয়টি জানতে পেরে তাদের খোঁজ নেওয়া হয় এবং তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। হোম কোয়ারেন্টাইনে রাখা দুইজনের একজন সদর ও আরেকজন শিবগঞ্জ উপজেলার।

তিনি আরও জানান, ৬ মার্চ সোনামসজিদ বন্দর দিয়ে সর্দি ও জ্বর নিয়ে সদর উপজেলার এক নারী সম্প্রতি চিকিৎসা শেষে ভারত থেকে এবং অপরজন ইতালি থেকে ৮ মার্চ শিবগঞ্জ উপজেলায় আসে। তাদের নিয়মিত মনিটরিং করা হচ্ছে। তাদের শরীরে স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রা থাকায় বাড়তি সতর্কতা হিসেবে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধের উপায় ও সচেতনতামূলক পরামর্শ উল্লেখ করে জেলায় পাঁচ হাজার লিফলেট বিতরণ ও পোস্টার টাঙানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
এদিকে, করোনাভাইরাস মোকাবিলায় চাঁপাইনবাবগঞ্জের সবগুলো হাসপাতালে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট, প্রস্তুত রাখা হয়েছে স্বাস্থ্য কর্মীদের।

এ ব্যাপারে সিভিল সার্জন জানান করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে জেলা আধুনিক সদর হাসপাতালে চার শয্যা ও চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই শয্যার আইসোলেশন ইউনিট খোলা হয়েছে।

অন্যদিকে, করোনা আতঙ্কে জেলার বিভিন্ন বাজারগুলোতে মাক্স ও স্যানিটাইজার বিক্রি বেড়ে যাওয়ায় অসাধু ব্যবসায়ীরা যেন কৃত্রিম সংকটের মাধ্যমে এর দাম না বাড়াতে পারে সেজন্য বাজার মনিটরিং করেছে ভোক্তা অধিদপ্তর ও জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত। ইতোমধ্যেই বেশি দামে বিক্রির অভিযোগে দুইটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: