করোনায় দেশে নতুন শনাক্ত ৫৬৪, মৃত্যু আরও ৫ জনের

অনলাইন ডেস্ক।।

করোনায় (কভিড-১৯) দেশে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত হয়েছে ৫৬৪ জন। আর মৃত্যু হয়েছে আরও ৫ জনের। এনিয়ে করোনায় মোট আকান্তের সংখ্যা দাড়ালো ৭ হাজার ৬৬৭ জন। বর্তমানে দেশে ২৯ টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

তিনি বলেন, দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আকান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছ। মৃত ৫ জনের মধ্যে পুরুষ ৩ জন, আর মহিলা ২ জন। এনিয়ে করোনা ভাইরাসে আকান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৬৮ জন। আর গত ২৪ ঘন্টায় করোনায় আকান্ত হয়েছে ৫৬৪ জন। এনিয়ে করোনায় মোট আকান্তের সংখ্যা দাড়ালো ৭ হাজার ৬৬৭ জন। এবং গত ২৪ ঘন্টায় আরও ১০ জন সুস্থ হয়েছে। এযাবৎ করোনায় সুস্থ হয়েছে ১৬০ জন।


আরও পড়ুন>>


বর্তমানে দেশে ২৯ টি পরীক্ষাগারে করোনা ভাইরাস পরীক্ষা করা হচ্ছে। এসব ল্যাবে ২৪ ঘন্টায় ৫ হাজার ৬২৬ টি নমুনা সংগ্রহ করে। আর পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৬৫ টি , যার মধ্যে ৫৬৪ জনের শরীলে করোনা পাওয়া যায়।

ডা. নাসিমা, কুমিল্লা মেডিকেল কলেজের ল্যাবটি করোনা পরীক্ষা শুরু করেছে। এছাড়াও সেন্ট্রাল পুলিশ হসপিটালেও করোনা পরীক্ষা করা হচ্ছে। আর শর্তসাপেক্ষে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালকে করোনা পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে।

এছাড়া আরো বেশ কয়েকটি হাসপাতাল করোনাভাইরাস পরীক্ষার জন্য আবেদন করেছে। এসব হাসপাতাল শর্ত পূরণ করলে অনুমোদন করা হবে বলে জানান তিনি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: