করোনার এই মহামারীর মধ্যে থেমে নেই গ্রামের মাঠ গুলো

শান্ত রাজীব, কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি।।

গোপালগঞ্জ জেলার, কোটালীপাড়া উপজেলায় রামশীল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের প্রাকৃতিক সৌন্দর্য যেন মুগ্ধ করে এখানকার স্থানীয় মানুষদের। কিন্তু করোনা নামের মহামারির কারনে এই সুন্দর, সুসজ্জিত, গ্রামটা যেন স্তব্ধ হয়ে গেছে।

স্কুল কলেজ বন্ধ, তাই স্বাভাবিকভবেই ছাত্র ছাত্রীদের আনন্দ যেন রাখার জায়গা নেই। কিন্তু যেই শিক্ষার্থীদের রক্ষা করার জন্য সরকারের এমন সিদ্ধান্ত, সেই শিক্ষার্থীরাই করোনাকে উপেক্ষা করে গ্রামের খেলার মাঠ মাতাতে ব্যাস্ত।

কোনো মতেই ঘরে রাখা যাচ্ছে না তাদের। অভিভাবক বাইরে যেতে নিষেধ করলে প্রতি উত্তরে শিক্ষার্থীদের মন্তব্য, “খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল” এমন হাজারো উক্তির রাজত্ব স্কুল ক্যাম্পাসের দেয়ালে।

সময়টা এখন বর্ষাকাল। তাই স্বাভাবিকভাবেই খেলার মাঠে এখন ফুটবলের রাজত্ব। অন্যসব খেলা থেকে ফুটবল খেলায় যেন করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বেশি। কারন, একটি বলের খেলা, আর খেলোয়াড় ২২ জন।


আরও পড়ুন>>


ছেলেমেয়েদের বাইরে গিয়ে এমন খেলাধুলা করার জন্য, সেটা নিয়ে তাদের বাবা-মার যেন দুশ্চিন্তার শেষ নেই। তবে বাবা মায়ের এত দুশ্চিন্তার মাঝেও একটু স্বস্থির শ্বাস, গোপালগঞ্জ জেলার এই অঞ্চলটার ঠিকানা এখনো করোনা ভাইরাস পর্যন্ত পৌছায়নি।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: