করোনায় আবারও খাবার দিচ্ছেন যুবলীগের সৈকত

করোনা মহামারিতে খাদ্য সংকটে পড়া মানুষের পাশে আবারও দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ছাত্রলীগনেতা ও যুবলীগের কেন্দ্রীয় সদস্য সৈয়দ আলাউল ইসলাম সৈকত। বিশেষ করে যে পরিবারগুলো বিপদগ্রস্ত, কিন্তু সহায়তা নিতে অস্বস্তি বোধ করছে, তাদের খোঁজখবর নিচ্ছেন তিনি। খবর পেলেই নিজ উদ্যোগে বাসায় খাবার পৌঁছে দিচ্ছেন। এ ছাড়াও প্রতিদিন রান্না করা খাবার প্যাকেটে ভরে ভাসমান মানুষ, চা বিক্রেতা, রিকশাওয়ালাসহ নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণ করছেন।

সৈয়দ আলাউল ইসলাম সৈকত এনটিভি অনলাইনকে বলেন, ‘গত বছর করোনার শুরু থেকেই এ কার্যক্রম পরিচালনা করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বান, একটি মানুষও না খেয়ে থাকবে না। সেটা বাস্তবায়নে আমাদের সবার এগিয়ে আসতে হবে, তারই ধারাবাহিকতায় আমার এ কার্যক্রম। আমার এ কার্যক্রমে সার্বিক নির্দেশনায় রয়েছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

সৈকত জানান, বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক পরিবার দ্বিমুখী সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এই অংশটি লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিতে সংকোচ বোধ করছে, আবার প্রকাশ্যে কারো কাছে সাহায্য চাইতেও পারছে না। তাদের সহায়তায় চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাবারও বিতরণ করছি। এ ছাড়া প্রতিদিন নিজে রান্না করে শহরের ভাসমান মানুষদের মধ্যে খাবার বিতরণ করছি।

সৈয়দ আলাউল ইসলাম সৈকত গত বছর করোনা মহামারিতেও এ কার্যক্রম পরিচালনা করেন। তিনি ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল শাখার সভাপতি। বর্তমানে তিনি যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian