করোনা আপডেট: ২৪ ঘন্টায় মৃত ২২ জন ও আক্রান্ত ২৩৮১

অনলাইন ডেস্ক।।

করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে ২২ জন মৃত্যুবরণ করছেন। এ নিয়ে দেশে মোট ৬৭২ জন করোনা ভাইরাসের সংক্রমণে মারা গেল। এছাড়াও গত ২৪ ঘন্টায় ২ হাজার ৩৮১ জন নতুন করে সংক্রমিত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯ হাজার ৫৩৪ জনে।

করোনা ভাইরাস নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ সারাদেশে মোট ১৩১০৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দেশের ৫২ টি ল্যাবে ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। উক্ত নমুনা পরীক্ষা থেকে ২ হাজার ৩৮১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মোট পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২০.৮১%।


আরও পড়ুন


তিনি আরও বলেন, একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ২২ জনের। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে। সনাক্ত বিবেচনায় এই মৃত্যুর হার ১.৩৬%। মৃতদের ১৯ জন পুরুষ ও বাকি ৩ জন মহিলা। তাদের ১৫ জন হাসপাতালে, ৬ জন বাড়িতে মৃত্যুবরণ করেন। বাকি একজন মৃত অবস্থাতে হাসপাতালে আসেন।

এবং গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৮১৬ জন। এ নিয়ে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১০ হাজার ৫৯৭ জন। সনাক্ত বিবেচনায় এই সুস্থ্যতার হার ২১.৩৯%।

গত ২৪ ঘন্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৪৯ জনকে এবং ছাড় পেয়েছেন ২২২ জন। এ পর্যন্ত সারা দেশে ৬০২১ জন আইসোলেশনে আছেন এবং এ পর্যন্ত মোট ৩২৩৮ জন আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন।

তিনি বলেন, সারা দেশে মোট ১৩ হাজার ২৮৪টি আইসোলেশন রয়েছে। এর মধ্যে ঢাকায় আছে ৭২৫০টি এবং ঢাকার বাইরে আছে ৬০৩৪ টি।

এছাড়াও সারা দেশে ২৪ ঘন্টায় নতুন করে কোয়রেন্টাইনে এসেছন ২৭০৭ ও ছাড় পেয়েছেন ২৭০৭ জন। এখন পর্যন্ত সারা দেশে মোট ৫৯ হাজার ১৩৬ জন কোয়রেন্টাইনে আছেন বলে তিনি জানিয়েছেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: