কাবুলে ২টি ভয়াবহ বোমা বিস্ফোরণ, নিহত ১৯

- Advertisement -

আফগানিস্তানের রাজধানী কাবুলের সবচেয়ে বড় সামরিক হাসপাতালের পাশে ভয়াবহ দুই বোমা বিস্ফোরণে ১৯ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তুর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

তালেবান সরকারের মুখপাত্রের বরাতে আল জাজিরা জানায়, মঙ্গলবার (২ নভেম্বর) এই বোমা বিস্ফোরণের পাশাপাশি সরদার মোহাম্মদ দাউদ খান সামরিক হাসপাতালের পাশে গোলাগুলির শব্দ পাওয়া গেছে।

ইসলামিক আমিরাতের একজন মুখপাত্র বিলাল করিমি আল জাজিরাকে বলেন, ৪০০ শয্যার ওই হাসপাতালের বাইরে অন্তত দুই বিস্ফোরণ হয়েছে। এদিকে প্রতক্ষ্যদর্শীরা আল জাজিরাকে বলেছেন, এটি গাড়ি বোমা বিস্ফোরণ ছিল।

এদিকে বিলাল করিমি এক টুইট বার্তায় জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওই এলাকায় মোতায়েন করা হয়েছে। হতাহতের কোনো খবর তিনি পাননি।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খোস্তি জানান, বিস্ফোরণে হতাহতের তথ্য পাওয়া গেছে। তবে সংখ্যা কত জানা সম্ভব হয়নি। ওই হাসপাতালে কর্মরত এক স্বাস্থ্যকর্মী যিনি পালিয়ে আসতে সক্ষম হয়েছেন তিনি আল জাজিরাকে জানান, কয়েক মিনিট ধরে বন্দুকযুদ্ধের পর প্রথম বিস্ফোরণ হয়।

এর দশ মিনিট পর ২য় বিস্ফোরণ হয়ছে। তিনি জানান, বিস্ফোরণ ঠিক কোথায় হয়েছে সেটা বোঝা যাচ্ছে না। তবে হাসপাতালের ভেতরে বন্দুকযুদ্ধ হয়েছে বলে দাবি করেছেন তিনি।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে স্থানীয় সংবাদ মাধ্যম বখতিয়ার নিউজ এজেন্সি প্রতক্ষ্যদর্শীর বরাতে জানায়, বেশ কয়েকজন আইএস যোদ্ধা ওই হাসপাতালে প্রবেশ করে ।

সেই সঙ্গে নিরাপত্তাবাহিনীর সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়েছে। তবে আল জাজিরা স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ