Homeখেলাকাভানিকে হটিয়ে পিএসজির সর্বোচ্চ গোলদাতার এখন এমবাপ্পে

কাভানিকে হটিয়ে পিএসজির সর্বোচ্চ গোলদাতার এখন এমবাপ্পে

লিগ ওয়ান ম্যাচে ন্যান্তেসের বিপক্ষে ৪-২ গোলে জয় পেয়েছে পিএসজি। এই চার গোলের একটি করেছেন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। আর সেই এক গোল করেই বনে গেছেন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক।

শনিবার (৪ মার্চ) লিগ ওয়ানের ম্যাচে ন্যান্তেসের বিপক্ষে প্রথমার্ধের শুরুতেই লিওনেল মেসির গোলের পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। কিন্তু এরপর দুই গোল হজম করে ফরাসি চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ দিকে দানিলো পেরেইরা ও ম্যাচের একদম অন্তিম মুহূর্তে কিলিয়ান এমবাপ্পে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে এমবাপ্পেকে প্রথম দফায় বঞ্চিত করেন ন্যান্তেসের গোলরক্ষক ল্যাফন্ত। তবে পেম্বেলে পুনরায় পেনাল্টি স্পটে বল দেন এই ফরাসিকে। কাছে থেকে নেয়া শট জালে জড়াতেই পিএসজির ইতিহাসে নাম লেখা হয়ে যায় এমবাপ্পের। ক্লাবের হয়ে এটি তার ২০১তম গোল। পিএসজির জার্সিতে বিশ্বকাপজয়ী এমবাপ্পের চেয়ে বেশি গোল নেই আর কারও। এদিনসন কাভানিকে পেছনে ফেলে মাত্র ২৪ বছর বয়সেই ক্লাবটির জার্সিতে সর্বোচ্চ গোলদাতায় পরিণত হলেন তিনি।

চলতি মৌসুমে আগে থেকেই লিগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতা ছিলেন এমবাপ্পে। ২২ ম্যাচে করেছেন ১৮ গোল। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ২০১তম গোল। ২০০ গোল নিয়ে এত দিন চূড়ায় ছিলেন এদিনসন কাভানি।

এদিনসন কাভানির আগে পিএসজির সর্বোচ্চ গোলদাতা ছিলেন জলাতান ইব্রাহিমোভিচ। পিএসজির হয়ে তার গোল সংখ্যা ১৫৬। ১১৮ গোল নিয়ে পিএসজির সর্বোচ্চ গোলদাতার তালিকায় চতুর্থ স্থানে আছেন নেইমার। 

সর্বশেষ খবর