কিচ্চা সুদীপের পক্ষ নিলেন নরেন্দ্র মোদি

- Advertisement -

সম্প্রতি নতুন করে দেশের প্রধান ভাষা হিসেবে হিন্দি ভাষার পক্ষ নিয়ে বক্তব্য দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যার বিরোধিতা করেছিলেন কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমান। বিতর্কের আগুনে পেট্রল ঢালেন দক্ষিণের অভিনেতা কিচ্চা সুদীপ।

তিনি জানান, হিন্দি আর রাষ্ট্রভাষা নয়। আবার এর পাল্টা বক্তব্য দেন বলি তারকা অজয় দেবগণ। তারপরই সেই বিতর্ককে আরও উস্কে দিয়ে সুদীপকে সমর্থন করে এগিয়ে আসেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

এমনই ভাষা বিতর্কে সরগরম ভারত। দেশজুড়ে ‘ভাষাগত আধিপত্য’ বা সহজ কথায় হিন্দি ভাষার ‘আগ্রাসন’ নিয়ে জোর বিতর্ক দেখা দিয়েছে। রাজনেতা থেকে অভিনেতা সকলেই কোনও না কোনও পক্ষ নিয়ে বক্তব্য দিচ্ছেন। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলেছেন, ‘ভাষা নিয়ে সংঘাত তৈরির চেষ্টা চলছে। নাগরিকদের সতর্ক করুন।’ শুক্রবার জয়পুরে বিজেপি কর্মীদের এক সভায় এ কথা বলেন নরেন্দ্র মোদি।

মোদির এই বক্তব্যের প্রশংসা করলেন কিচ্চা সুদীপ। তার কথায়, ভাষা নিয়ে আমি যা বলেছি, প্রধানমন্ত্রীর কথাতেও সেটিকে সমর্থন করা হয়েছে দেখে সত্যিই খুব ভালো লাগল।

দক্ষিণী তারকা কিচ্চা সুদীপের মতে, ‘আমি কখনই চাইনি ভাষা নিয়ে বিভেদ সৃষ্টি হোক। আমার বক্তব্য ছিল প্রত্যেকেই যেন তার মাতৃভাষাকে সম্মান দেখায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও একই কথাই বলেছেন, তা শুনে আমি আনন্দিত।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ