কুমিল্লা নগরীর অনুমোদনবিহীন ৬ তলা ভাঙছে কুসিক

- Advertisement -

কুমিল্লা নগরীর ১১ নং ওয়ার্ডের দেশওয়ালিপট্টিতে ৫ তলার অনুমোদন নিয়ে গড়ে উঠেছে ১১তলা ভবন। মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা ঘেঁষা এই ভবনটি। অনুমোদনবিহীন ৬তলা ভেঙে ফেলছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক)।

সূত্র মতে, তালুকদার হাউজ নামে ওই ভবনটির মালিক সাদেকুল ইসলাম কুমিল্লা পৌরসভা থাকাকালীন সময়ে জায়গাটিতে ৫তলা ভবনের অনুমোদন নেয়। পরবর্তীতে দেড় বছর পর থেকে গড়ে তোলেন আরো ৬ তলা। নকশা বহির্ভূতভাবে এবং ভবন নির্মাণ আইন অমান্য করে নির্মাণ কাজ চলমান থাকায় ভবন মালিককে নির্মাণ কাজ বন্ধ রাখার চিঠি দেয় সিটি কর্তৃপক্ষ। তালুকদার হাউজের বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়। সর্বশেষ সোমবার সিটি করপোরেশন কর্তৃপক্ষ ভবনের মালিককে চিঠি দেয় এবং মঙ্গলবার তাকে ওই স্থানে থাকার জন্য নির্দেশ দেয়। কিন্তু মঙ্গলবার সকালে কুমিল্লা সিটি মেয়রসহ কর্তৃপক্ষ ওই ভবনে গিয়েও পাননি মালিককে।


আরও পড়ুন>>


কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম জানান, ভবনের মালিককে বারবার নোটিশ দেয়ার পরও তিনি তা মানেননি। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ভবনের বর্ধিত অংশ মঙ্গলবার সকাল থেকেই ভেঙে ফেলার কাজ শুরু করেছে সিটি করপোরেশন। এছাড়া নগরীতে যেসব ভবন নকশাবহির্ভূত গড়ে উঠেছে সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ