Homeখেলাক্যানসারকে জয় করে মাঠে ফিরেছেন হ্যালার

ক্যানসারকে জয় করে মাঠে ফিরেছেন হ্যালার

চলতি মৌসুমের শুরুতে আয়াক্স ছেড়ে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেন সেবাস্টিয়ান হ্যালার। এরপরই জানা যায়, ক্যানসার বাসা বেঁধেছে তার শরীরে। তবে লম্বা সময় ফুটবল থেকে দূরে থেকে ক্যানসারকে পেছনে ফেলে আবারও মাঠে নেমেছেন আইভোরি কোস্টের এই স্ট্রাইকার।

বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেয়ার পর একটি ম্যাচেও মাঠে নামতে পারেননি হ্যালার। তার আগেই ক্যানসারের সন্ধান মেলে তার শরীরে। তারপর ফুটবল থেকে দূরে সরে যান ২৮ বছর বয়সী এই ফুটবলার। তবে দীর্ঘ ৭ মাসের চিকিৎসার পর আবারও মাঠে ফিরেছেন গত মৌসুমে আয়াক্সের হয়ে ৩৪ গোল করা এই ফুটবলার।

দ্বিতীয় সারির ক্লাব ফরচুনা ডুসেলদর্ফের বিপক্ষে ম্যাচে বদলি হিসেবে খেলেছেন হ্যালার। ম্যাচে ফরচুনাকে ৫–১ গোলে হারিয়েছে ডর্টমুন্ড।

টেস্টিকুলার ক্যানসারের জন্য দুটি অস্ত্রোপচার এবং চার রাউন্ড কেমোথেরাপির পর ভালোবোধ করতে থাকেন হ্যালার। চলতি মাসের শুরুতে ডর্টমুন্ডের অনুশীলনে ফিরে নিজেকে প্রস্তুত করেন। এরপর তো মাঠেই নেমে গেলেন তিনি।

ম্যাচে কোন গোল বা অ্যাসিস্ট করতে না পারলেও, হ্যালারের মাঠে ফেরাটাই ছিল এক আনন্দের মুহূর্ত। ম্যাচ শেষে হ্যালার বলেন, ‘মাঠে এটি একটি দুর্দান্ত মুহূর্ত ছিল। আমি অনেক সাধুবাদ এবং অনেক বার্তাও পেয়েছি। আমি আমার সতীর্থ এবং প্রতিপক্ষের সঙ্গে কথা বলেছি। এই সমর্থন পারফরম্যান্সে প্রভাব ফেলেছে।’

আগামী ২২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ডর্টমুন্ডের জার্সিতে মাঠে ফিরতে পারেন হ্যালার। সেই ম্যাচেই হতে পারে ডর্টমুন্ডের জার্সিতে তার অভিষেক।

সর্বশেষ খবর