Homeবিনোদনক্যারিয়ারে ছাপ ফেলল কার্তিকের ‘শেহজাদা’

ক্যারিয়ারে ছাপ ফেলল কার্তিকের ‘শেহজাদা’

গত বছর যখন বলিউডের একাধিক সুপারস্টারের ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল, তখন ইন্ডাস্ট্রির আশার আলো হয়ে দাঁড়িয়েছিলেন কার্তিক আরিয়ান। বয়কটের মৌসুমেও বক্স অফিসে ঝড় তুলেছিল তার ‘ভুল ভুলাইয়া ২’। অনেকেই বলেছিলেন, বি টাউনের আগামী সুপারস্টার হবেন তিনি। শাহরুখ-সালমানদের যোগ্য উত্তরসূরি হবেন কার্তিক। কিন্তু ঘটলে পুরোই উল্টো।

গত বছর ‘ভুল ভুলাইয়া ২’ এবং ‘ফ্রেডি’র সাফল্যের পর ধীরে ধীরে বলিউডের প্রথম সারির অভিনেতাদের তালিকায় স্থান করে নিচ্ছিলেন কার্তিক। কিন্তু নতুন বছরের শুরুতেই বেশ খানিকটা ব্যাকফুটে চলে গেলেন তিনি। সৌজন্যে ‘শেহজাদা’। অভিনেতার উজ্জ্বল ক্যারিয়ারে একটি কালো ছাপ ফেলে দিল এই ছবি।

১৭ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান-কৃতি শ্যানন অভিনীত ‘শেহজাদা’। দক্ষিণ সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত ‘আলা বৈকুণ্ঠপুরামুলো’র রিমেক এটি। অনেক দিন ধরেই সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় কার্তিক-কৃতির ‘শেহজাদা’ নিয়ে চর্চা চলছিল। অনেকেই ভেবেছিলেন, আবারও হয়তো একটি হিট উপহার দিতে চলেছেন ‘ভুল ভুলাইয়া ২’ অভিনেতা। কিন্তু কোথায় কী! বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়ল এই সিনেমা।

মুক্তির দিনই ‘শেহজাদা’কে ‘ফ্লপ’ ঘোষণা করে দিয়েছে দর্শকদের একাংশ। কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’ যেখানে প্রথম দিনই ১৪ কোটি টাকা আয় করেছিল, সেখানে ‘শেহজাদা’ কোনোমতে ৫-৬ কোটির ঘরে যেতে পেরেছে। এই অঙ্ক দেখেই ছবির সাফল্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ট্রেড অ্যানালিস্টরা।

বয়কটের সিজনে সুপারহিট দেয়ার পর কার্তিকের ‘শেহজাদা’র ব্যর্থতা দেখে সোশ্যাল মিডিয়ায়ও উঠেছে নিন্দার ঝড়। কেউ লিখেছেন, ‘সাউথকে টেক্কা দিতে গিয়ে প্রথম দিনেই হোঁচট খেলেন কার্তিক।’ কারো মতে, ‘এই সময়ে এমন ছবি বানানো এবং তারপর আশা করা যে দর্শকরা সেটি দেখবেন, সেটিই সবচেয়ে বড় ভুল।’

বিভিন্ন নামি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এরই মধ্যে ‘শেহজাদা’র জন্য নেয়া পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছেন কার্তিক। এই সংবাদে সিলমোহর দিয়েছেন অভিনেতা নিজে। শোনা গিয়েছে, ছবির কাজে কিছু আর্থিক সমস্যা দেখা দিয়েছিল। সেই কারণে নিজের পারিশ্রমিক ফিরিয়ে ‘শেহজাদা’র প্রযোজক হয়ে যান অভিনেতা।

সর্বশেষ খবর