ক্যারিয়ারের প্রথমবার ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি

- Advertisement -

গত মৌসুমে সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জেতা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবারের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায়ই জায়গা পেলেন না। পাশাপাশি তার ক্লাব সতীর্থ নেইমারেরও জায়গা হয়নি সেই তালিকায়। উয়েফার সংক্ষিপ্ত তালিকায় আধিপত্য রয়েছে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের খেলোয়াড়দের। এর আগে শুক্রবার (১২ আগস্ট) উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকাও প্রকাশ করেছে।

এবারের তালিকায় মেসি-নেইমার না থাকলেও আছেন রোনালদো, বেনজেমা, ভিনিসিয়াসরা। তালিকায় পাঁচজন করে রিয়াল মাদ্রিদ ও ম্যান সিটির খেলোয়াড় এবং লিভারপুলের ছয়জন খেলোয়াড় জায়গা পেয়েছে।

এ বছরের ব্যালন ডি’অরের লড়াইটা হবে মূলত করিম বেনজেমা ও রবার্ট লেভানদোভস্কির মাঝে। তাদের সঙ্গে টক্কর দেবেন মো সালাহ, হিউং মিন সনরাও। বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে তাদের পাশাপাশি আছেন বিশ্ব ফুটবলের সেরা তরুণ প্রতিভাবানদের একজন আর্লিং হল্যান্ড ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। এ পুরস্কারের জন্য ছয় ধাপে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন।

এবার ব্যালন ডি’অর জয়ে ফেভারিটদের তালিকায় রয়েছেন করিম বেনজেমা। পাশাপাশি শুক্রবার (১২ আগস্ট) প্রকাশিত উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে শীর্ষ তিন জনের তালিকায়ও আছেন তিনি। গত মৌসুমে লিগ কাপ, লিগ শিরোপা এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতা বেনজেমা এবারের মৌসুমও শুরু করেছেন শিরোপা দিয়েই। দুদিন আগেই উয়েফা সুপার কাপ জিতেছেন এই ফরাসি স্ট্রাইকার, যার কারণে তার পাল্লাটা ভারী।

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা

থিবো কুর্তোয়া, রাফায়েল লিও, ক্রিস্টোফার এনকুকু, মোহামেদ সালাহ, জশুয়া কিমিচ, ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ড, ভিনিসিয়াস জুনিয়র, বের্নার্দো সিলভা, লুইস দিয়াস, রবার্ট লেভানডোভস্কি, রিয়াদ মাহরেজ, ক্যাসিমিরো, হিউং মিন সন, ফাবিনিয়ো, করিম বেনজেমা, মাইক মাইগনান, হ্যারি কেইন, ডারউইন নুনেজ, ফিল ফোডেন, সাদিও মানে, সেবাস্তিয়ান হলার, লুকা মদ্রিচ, ক্রিস্টিয়ানো রোনালদো, আন্তোনিও রুদিগার, কেভিন ডি ব্রুইনা, দুসান ভ্লাহোভিচ, ভার্জিল ফন ডাইক, জোয়াও কান্সেলো, কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হল্যান্ড।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ