খাদ্যে বিশুদ্ধতার বিকল্প নেই — সাবরীন চৌধুরী

লক্ষ্মীপুরের রায়পুরে “জীবন ও স্বাস্থ্য রক্ষায় নিরাপদ খাদ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ও খাদ্যের নিরাপদ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারী) বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এ সেমিনার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জাকির হোসেন, কৃষি কর্মকর্তা মোঃ মোস্তফা হাসান ইমাম, মৎস ও প্রাণী সম্পদ কর্মকর্তা আতাউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কেএম মোস্তাক, উত্তর চরবংশি ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, জেলা খাদ্য নিরাপদ কর্মকর্তা ইয়াসিন হোসেন, জেলা পরিষদের সদস্য ও ভুতের বাড়ী চাইনিজ রেষ্টুরেন্টের সত্বাধিকারী মামুন বিন জাকারিয়া, মোহাম্মদিয়া হোটেল স্বত্বাধিকারি তানজিদ কামাল, শাহি হোটেলের সত্বাধিকারী ফিরোজ আলম প্রমুখ। সেমিনারে আরো অংশগ্রহন করেন, রায়পুর সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক ও দৈনিক লক্ষ্মীপুর আলো পত্রিকার সহ – সম্পাদক মোঃওয়াহিদুর রহমান মুরাদ, সাংবাদিক মাহাবুবুল আলম মিন্টু, আনোয়ার হোসেন ঢালী, তবারক হোসেন আজাদ সহ পুলিশ কর্মমকর্তাসহ বিভিন্ন হোটেল মালিক, মিষ্টি দোকানি ও কীটনাশক দোকানদার প্রমুখ।


আরও পড়ুন>>


এসময় বক্তাগন শহরের বিভিন্ন খাবার হোটেলে অপরিচ্ছন্ন, অ-স্বাস্থ্যকর পরিবেশ রোধ, মাছ ও পশু বাজারে সঠিভাবে মনিটরিং, শিশু শ্রমিক রোধ, পঁচা ও বাসি খাবার পরিবেশন না করা, হোটেলের পেছনে ময়লা আবর্জনা ফেলে জলাবদ্ধতা সৃষ্টি না করা ও ড্রেনেজ ব্যবস্থার নাজুক ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে । তা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার পাশাপাশি সংশ্লিষ্ট দপ্তরকে ব্যবস্থা নিতে অনুরোধও জানান।

অনুষ্ঠানের সভাপতি ও ইউএনও সাবরীন চৌধুুরী বলেন, নিরাপদ খাদ্যে সকলের সহযোগিতা কামনা করেন। সকলের সহযোগিতায় রায়পুরবাসী নিরাপদ ও বিশুদ্ধ খাবার পাবে প্রত্যাশা ব্যক্ত করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: