খুলনায় জুট মিলে আগুন, পুড়ল আড়াই কোটি টাকার সম্পদ

খুলনায় জুট মিলে আগুনে চারটি মেশিনসহ অর্ধ কোটি টাকার পাট পুড়ে গেছে। রোববার দুপুরে দিকে দিঘলিয়া উপজেলার জামান জুট মিল কর্পোরেশনে এ ঘটনা ঘটে। এ সময় আসলাম, রবিউল, আকাশ ও হেলেনা নামে চার শ্রমিক দগ্ধ হয়েছেন।

এদিকে গুরুতর অগ্নিদগ্ধ আসলামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া অগ্নিদগ্ধ রবিউল ইসলামকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি ও বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, দিঘলিয়ার জামান জুট মিল কর্পোরেশনের হার্ড ওয়েস্ট মেশিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন জুট মিলের অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দিঘলিয়া ও দৌলতপুরের ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুন নেভাতে গিয়ে আসলাম, রবিউল, আকাশ ও হেলেনাসহ চার শ্রমিক অগ্নিদগ্ধ হয়। এরমধ্যে গুরুতর আহত আসলামকে উদ্ধার করে প্রথমে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পরে তাকে ঢাকায় পাঠানো হয়।


আরও পড়ুন>>


এছাড়া অগ্নিদগ্ধ রবিউলকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি এবং বাকি দুজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

জামান জুট মিল কর্পোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার (প্রশাসন) মো. রিপন মোল্লা জানান, আগুনে মিলের চারটি মেশিনসহ ৪০ থেকে ৫০ লাখ টাকার পাট পুড়ে গেছে। যার আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকা। এছাড়া চার শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন।


আরও পড়ুন>>


দিঘলিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ মাসুদ পারভেজ বলেন, প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কী কারণে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত না করে প্রাথমিকভাবে বলা সম্ভব হচ্ছে না।

দিঘলিয়া থানার ওসি আহসান উল্লাহ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: