গত ২৪ ঘন্টায় করোানায় আরেক জনের মৃত্যু

অনলাইন ডেস্ক।।

গত ২৪ ঘন্টায় করোানায় সারা দেশে আরেক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসের সংক্রামণে কাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা ছয় জনে দাঁড়িয়েছে।

আজ বুধবার মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সরাসরি অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করার সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য দেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩ জন মানুষ এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৪ জন দাঁড়িয়েছে।

আরও পড়ুন>>করোনা মোকাবেলায় সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান,বাম জোটের

তিনি গতকালের প্রধানমন্ত্রীর জাতীর উদ্দেশ্যে দেওয় ভাষণের কথা উল্লেখ করে বলেন, সরকারের পদক্ষেপ ও নির্দেশনায় দেশবাসী আম্বস্ত হয়েছে। সকরার জাতীয় স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে নিরলস কাজ করছে। সরকারি হাসপাতাল গুলোতে নতুন করে ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। এখন পর্যন্ত ৫০০টি ভেন্টিলেটর বসানোর কাজ চলছে যা দ্রুতই শেষ হবে। আরো ৩০০ ভেন্টিলেটর আনার প্রস্তুতি চলছে। সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলা করার জন্য হাসপাতালগুলোকে প্রস্তত করা হচ্ছে।

মন্ত্রী আরো বলেন, উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল সরঞ্জাম বৃদ্ধি করা হচ্ছে। কিন্তু অনেকেই সরকারের নির্দেশনা ঠিক মতো পালন করছেন না। যারা ঢাকা থেকে গ্রামে গেছেন তারা ঘড়ে না থেকে বাইরে ঘুরে বেড়াচ্ছেন। এর ফলে পরিস্থিতির অবনতি হওয়ার আশংকা আছে। তিনি সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী ঘরে থাকার আহবান জানান।

জাহিদ মালেক বলেন, আমরা ইতিমধ্যে কুর্মিটোলাকে প্রস্তুত করেছি। যেখানে ভেন্টিলেটর থাকবে, আমরা গ্যাস্ট্রোলিভারকে প্রস্তুত করেছি। সেখানে ভেন্টিলেটর ও অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে। পাশাপাশি ঢাকা ও ঢাকার বাইরের অনেক হাসপাতাল প্রস্তুত রয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: