গাইবান্ধায় বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

- Advertisement -

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের উপযুক্ত ক্ষতিপুরন ও ডিসেম্বর মাসের মধ্যেই নূন্যতম ৮০% মানুষকে টিকা প্রদানের দাবিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনের চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বুধবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এডভোকেট নওশাদুজ্জামান নওশাদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বীরেন চন্দ্র শীল, জাহেদুল ইসলাম, চপল সরকার, কৃষ্ন চন্দ্র পাল, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা সংগঠক শামিমআরা মিনা।

বক্তারা বলেন গত প্রায় দুই বছরে করোনা পরিস্থিতিতে নিম্ন আায়ের মানুষ ও ক্ষুদ্র ব্যাবসায়ীরা তাদের সবকিছু হারিয়েছে। সরকারী আর্থিক প্রণোদনা না পেলে এই মানুষরা কোনভাবেই উঠে দাঁড়াতে পারবেনা। সেজন্য নেতৃবৃন্দ অবিলম্বে ক্ষুদ্র ব্যাবসায়ী ও নিম্ন আয়ের মানুষের জন্য আর্থিক প্রণোদনা এবং গরীব-নিম্নআয়ের মানুষকে স্বল্পমূল্যে রেশন সরবরাহের দাবী করেন। তারা আগামী ডিসেম্বরের মধ্যেই ৮০% মানুষকে টিকা প্রদান ও করোনা আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিত করতে জেলা-উপজেলা হাসপাতালে আই সি ইউসহ সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালু করতে সরকারের প্রতি আহাবান জানান।

নেতৃবৃন্দ দির্ঘ প্রায় দুই বছর যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ভর্তি-পুনঃ ভর্তি এবং SSC -HSC ফরম পুরনে কতৃপক্ষের বেপরোয়া বেতন-ফি আদায় করায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে গত এক বছরের বেতন-ফি মওকুফ করে আদায়কৃত সকল অর্থ ছাত্র/ছাত্রীদের ফেরত দেওয়ার আহবান জানান। অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়াসহ কিন্ডারগার্টেন ও নন এমওপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের গত এক বছরের বেতন-ভাতা এবং প্রতিষ্ঠান চালু করতে সরকারী আর্থিক প্রণোদনা দাবী করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ