গাজায় দফায় দফায় ইসরাইলি বিমান হামলা

- Advertisement -

ফের গাজা উপত্যকায় দফায় দফায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। তেল আবিবের দাবি, ফিলিস্তিন থেকে ছোড়া রকেট হামলার প্রতিবাদে বিমান হামলা চালিয়েছে তারা। এখনো ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া না গেলেও হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সময় রোববার ইসরাইলের ছোঁড়া বিমান হামলায় কেঁপে ওঠে গাজা উপত্যকা। গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস এলাকায় ওই হামলা চালানো হয়। ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর দাবি, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায় তাদের সামরিক বাহিনী।

গণমাধ্যমের প্রকাশিত ভিডিও ফুটেজে, হামাস শাসিত অঞ্চলটিতে হামলার সময় বেশ কয়েকটি বড় বড় বিস্ফোরণ দেখা যায়। এ সময় আশেপাশে অনেকগুলো যুদ্ধ বিমান উড়ে যাওয়ার কথা জানান স্থানীয়রা। হামাসের ছোঁড়া রকেট হামলার প্রতিবাদেই এই বিমান হামলা বলেও দাবি করেছে ইসরাইল।

এর আগে গেল শনিবার গাজা থেকে তেল আবিবের কাছে ভূমধ্যসাগরে বেশ কিছু রকেট হামলা চালানো হয়। তবে হামলার লক্ষ্যবস্তু ইসরাইল নয় বরং সমুদ্রে ক্ষেপণাস্ত্র পরীক্ষাই উদ্দেশ্য ছিলো বলে দাবি হামাসের।

এর আগে গেল বছরের মে মাসে টানা ১১ দিনের যুদ্ধ শেষ হওয়ার পর এটাই প্রথম পাল্টাপাল্টি রকেট ও বিমান হামলা চালালো ইসরাইল ও ফিলিস্তিন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ