গাজীপুর সিটি মেয়রের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা

- Advertisement -

আওয়ামী লীগ থেকে বহিস্কৃত গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড় আদালতে মামলা করেছেন মানবিক বাংলাদেশ সোসাইটির পঞ্চগড় জেলা শাখার সভাপতি, মুক্তিযোদ্ধা সন্তান ও সাবেক ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান সৌরভ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদলাতের আমালী আদালত -১ এ মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

এদিকে মামলাটি আমলে নিয়ে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলী ১ এর বিচারক হুমায়ুন কবির সরকার সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারীর মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেয়র জাহাঙ্গীর আওয়ামীলীগ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলছেন। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতাকে তুচ্ছ তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন৷ ৪ মিনিট ৪ সেকেন্ডের একটি বক্তব্য মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জন্য বঙ্গবন্ধুকে দায়ী করে বলেন, বঙ্গবন্ধু তার স্বার্থ উদ্ধার করেছে’। তার উস্কানিমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়৷

মামলার বাদী আতিকুজ্জামান সৌরভ বলেন, গাজীপুর সিটি মেয়র মুক্তিযু্দ্ধ ও স্বাধীনতার স্থপতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিরুপ মন্তব্য করেছে। মেয়র জাহাঙ্গীরের এমন বক্তব্য আমরা কোন ভাবেই মেনে নিতে পারি না৷ তার এমন বক্তব্য বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযোদ্ধাদের আহত করেছে। তাই তার বিরুদ্ধে মামলা করা নৈতিক দায়িত্ব বলে মনে করছি।

বাদী পক্ষের আইনজীবী আরাফাত হোসেন জনি বলেন, রাষ্ট্র বিরোধী, অসঙ্গতিপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগ এনে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বাদী আশিকুজ্জামান সৌরভ মামলা করেছে৷ আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে৷

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ