গোপনে কথা বলার সেরা ৭ অ্যাপ: নেট জগৎ

আজকাল প্রায় সবাই হোয়াটসঅ্যাপ অথবা ফেসবুকের মাধ্যমে যোগাযোগ রাখেন। কিন্তু গোপনীয়তার জন্য এই অ্যাপগুলি খুব সুবিধার নয়। আমাদের ফোন নম্বরের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, চ্যাট অ্যাকাউন্ট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সার্ভিস কানেকটেড থাকে।

অনেক সময় নিজের ফোন নম্বর অথবা ফেসবুক প্রোফাইল শেয়ার না করে যোগাযোগ করার প্রয়োজন হয়। যদিও অচেনা মানুষের সঙ্গে কথা বলার জন্য একাধিক উপায় রয়েছে। এক নজরে দেখে নিন এমনই সাতটি মোবাইল অ্যাপ।


আরও পড়ুন>>


গোপনে কথোপকথন চালিয়ে যেতে দেখে নিন এই সাতটি মেসেজিং অ্যাপ

*ওয়্যার সিকিওর মেসেজিং

নিজের ফোন নম্বর শেয়ার না করেই এই অ্যাপ ব্যবহার করে চ্যাট করা যাবে। “https://app.wire.com/” এ লগইন করে নিজের ইমেল আইডি ব্যবহার করে লগ ইন করুন। এবার ফোন অ্যাপ ইন্সটল করে আইডি পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। এবার ফোন নম্বর ছাড়াই চ্যাট শুরু করতে পারবেন।

*টেলিগ্রাম

গ্রাহকদের গোপনে চ্যাট করতে সাহায্য করে টেলিগ্রাম। প্রোফাইল আইডি সেট করে ফোন নম্বর হাইড করতে পারবেন। সঙ্গে কোন প্রোফাইল পিকচার রাখবেন না। যদিও অ্যাকাউন্ট তৈরি করতে একটি ফোন নম্বর বাধ্যতামূলক।

*ডিসকর্ড

নিজের ব্যক্তিগত তথ্য না দিয়েই ডিসকর্ড ব্যবহার করে চ্যাট করা যায়। শুধু নিজের আইডি সিলেক্ট করে একটি প্রোফাইল তৈরি করলেই চ্যাট করা যাবে।

*প্রোটনমেল

কোন ব্যক্তিকে নিজের পরিচয় গোপন রেখে ইমেল করতে চান? এই জন্য ব্যবহার করুন প্রোটনমেল। এই ইমেল সার্ভিস সম্পূর্ণ এনক্রিপটেড থাকে। চাইলে আপনি ভিপিএন ব্যবহার করতে পারেন।

*গুগল মিট

হঠাৎ করে ডেটিং অ্যাপে কারও সঙ্গে আলাপের পরেই ভিডিও চ্যাট করতে চাইলে গুগল মিট ব্যবহার করতে পারেন। এই জন্য একটি পৃথক অ্যাকাউন্ট তৈরি করে নিন।

*স্কাইপ

গুগল মিটের পরেই ভিডিও কলে যে নাম মাথায় আসে সেটা স্কাইপ। এখানেও আপনি চাইলে ভিডিও কল করতে পারবেন।

*ইন্সটাগ্রাম

পৃথক ইমেল ব্যবহার করে দ্বিতীয় ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ক্রিয়েট করুন। সেখানে কোন ছবি আপলোড না করে নিজের পরিচয় গোপন রেখে চ্যাট করুন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

লেখক

সর্বশেষ সংবাদ

%d bloggers like this: