চকরিয়ায় সাংবাদিকদের উপর হামলা: যুবলীগ নেতাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারের চকরিয়ায় তিন সংবাদকর্মীর উপর হামলায় ঘটনায় যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদরসহ ১০ জনকে আসামি করে মামলা রুজু হয়েছে। এ মামলায় আরও ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

আজ সোমবার বিকেলে আমার সংবাদের চকরিয়া প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। এর আগে রবিবার দুপুরে ডুলাহাজার বঙ্গবন্ধু সাফারী পার্ক গেট এলাকায় হামলার শিকার হন দৈনিক আমার সংবাদ ও প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনছুর মহসিন ও স্থানীয় দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল।

বাদী এজাহারে উল্লেখ করেন, গত এক সপ্তাহ ধরে জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় যুবলীগ নেতা ও পাহাড়খেকো হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের উপর বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্ট প্রকাশের পর রবিবার পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের একজন সহকারী পরিচালক ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরেজমিন তদন্ত করতে আসেন। ওই রিপোর্ট সংগ্রহ মোটরসাইকেল যোগে ডুলাহাজারায় যান তিন সংবাদকর্মী মোহাম্মদ উল্লাহ, মনছুর মহসিন ও মোস্তফা কামাল।


আরও পড়ুন>>


এরপর সংবাদ সংগ্রহ শেষে ফিরে আসার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরও ২০-২৫জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায়। এসময় তারা আমাদের মারধর করে ব্যবহৃত মোবাইল ফোন, নগদ টাকা ও মোটরসাইকেলের চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদকর্মীদের উপর হামলা কোন অবস্থাতেই গ্রহণযোগ্য নই। এ ঘটনায় ইতোমধ্যে থানায় মামলা দায়ের হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, তিন সাংবাদিকের উপর হামলায় ঘটনায় মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

- Advertisement -

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ

Bengali Bengali English English German German Italian Italian
%d bloggers like this: