Homeশীর্ষ সংবাদচট্টগ্রামে হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত

চট্টগ্রামে হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত

চট্টগ্রামের সীতাকুণ্ডে সরকারি খাস জায়গা দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় হাজার কোটি টাকা মূল্যের ১৯৪ একর জায়গা দখলমুক্ত করা হয়।

বুধবার (০৪ জানুয়ারি) উপজেলার উত্তর সলিমপুর এলাকায় সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন। এ সময় ঘটনাস্থল পরিদর্শনে আসেন সীতাকুণ্ডের উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন।

জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বাইপাস পোর্টকানেক্টিং রোডের সড়কের পাশে সরকারি হাজার কোটি টাকারও বেশি মূল্যের ১৯৪ একর সরকারি খাস জায়গা দখলে আছে দীর্ঘদিন ধরে। গড়ে তোলা হয়েছে শুকতারা নামে রেস্টুরেন্টে; আছে মাছের খামার ও পর্যটন স্পট। বুধবার সকালে ফৌজদারহাটে পোর্টকানেক্টিং এলাকায় প্রথম দিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ১৫ বছর ধরে দখলে থাকা পুরো জায়গা পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, জেলা প্রশাসকের নির্দেশে চট্টগ্রামের ফৌজদারহাট বাইপাস পোর্টকানেক্টিং রোডের সড়কের পাশে ১৯৪ একর সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অবৈধ দখল উচ্ছেদ করে সেখানে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে।

উদ্ধার হওয়া জায়গার আনুমানিক বাজারমূল্য হাজার কোটি টাকার বেশি। পুরো জায়গা উদ্ধার করে জেলা প্রশাসনে জিম্মায় রাখা হবে।

সর্বশেষ খবর