চবিতে আন্দোলনকারী শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

- Advertisement -

সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জুবায়ের হোসেন নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতরের প্রধান শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন সবুজ বলেন, বুধবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এজাহার করেছেন। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।

এর আগে বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে জড়ো হয়ে আন্দোলন করেন একদল শিক্ষার্থী। এ সময় সিএনজি অটোরিকশাচালক শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ, ক্যাম্পাসে চক্রাকার বাস সার্ভিস চালু ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতের দাবি জানান তারা। পরে আলোচনার জন্য আন্দোলনকারীদের প্রক্টর কার্যালয়ে ডাকেন সহকারী প্রক্টর হাসান মুহাম্মাদ রোমান শুভ। শিক্ষার্থীদের দাবিদাওয়া শোনার পর আন্দোলনকারী বাকি শিক্ষার্থীদের যেতে দিলেও জুবায়ের নামে ওই শিক্ষার্থীকে প্রক্টর অফিসে আটকে রাখা হয়। দীর্ঘ ১১ ঘণ্টা আটকে রেখে রাত ১০টার দিকে তার বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতর।

এদিকে জুবায়ের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, আন্দোলনকারী শিক্ষার্থী জুবায়েরের কাছে থেকে একটি ডায়েরি জব্দ করা হয়। সেখানে লেখা ছিল বিশ্ববিদ্যালয় থেকে একটি ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে কোনো বটতলী ছাড়া কোনো স্টেশন ট্রেনটি থামবে না। অপহরণ করা হবে ট্রেনের চালককে। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগও করতে পারবে না ট্রেনচালক। এ ছাড়া তার মোবাইল ফোনে একাধিক ছবি পাওয়া যায়, যেখানে সরকারবিরোধী কার্যক্রমের প্রমাণ পাওয়া গেছে। মোবাইলের গ্যালারিতে সরকারবিরোধী বিভিন্ন স্লোগানসংবলিত ছবি পাওয়া গেছে। এ ছাড়া তাকে শিবিরের সঙ্গে যুক্ত বলে দাবি করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, সন্দেহ হওয়ায় আমরা হাটহাজারী থানা পুলিশকে খবর দেয়ার পর তারা এসে সবকিছু চেক করে তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পায় এবং তা মামলাযোগ্য অপরাধ বলে পুলিশ আমাদের মামলা করার পরামর্শ দেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতরের প্রধান বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

প্রতিবেদক

সর্বশেষ সংবাদ