Homeখেলাচেলসির চোখ বেশকিছু খেলোয়াড়ের দিকে, য়্যুভেন্তাস চাচ্ছে সাকাকে

চেলসির চোখ বেশকিছু খেলোয়াড়ের দিকে, য়্যুভেন্তাস চাচ্ছে সাকাকে

শুরু হয়ে গেছে শীতকালীন দলবদল। গত ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই দলবদল চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এরইমধ্যে বেশকিছু খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে ইউরোপসহ বিশ্বের বিভিন্ন ক্লাবগুলো। এছাড়াও, বেশকিছু তরুণ খেলোয়াড়ের দিকে নজর দিয়েছে ইউরোপের বড় দলগুলো।

দলবদলের শুরুতেই চলে আসে সবচেয়ে জনপ্রিয় ইংলিশ প্রিমিয়ার লিগের কথা। লিগে খুব একটা সুবিধাজনক স্থানে না থাকলেও, বেশ কয়েকজন ফুটবলারকে দলে টানার চেষ্টা করছে চেলসি। গ্রাহাম পটারের অধীনে ঘুরে দাঁড়ানোর এই প্রচেষ্টায় দলে আসতে পারেন কাতার বিশ্বকাপের উদীয়মান তারকার পুরষ্কার পাওয়া এনজো ফার্নান্দেজ। আর্জেন্টাইন এই মিডফিল্ডারের চেলসি যোগ দেয়াটা এখন সময়ের ব্যাপার।

এদিকে এনজোর পাশাপাশি আরেক তরুণ ডিফেন্ডারকে দলে ভিড়িয়েছে চেলসি। মোনাকোর সাথে ফরাসি ফুটবলার বেনোত বাদিয়াশিলের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে ব্লুজরা। দ্য অ্যাটলেটিকের খবর অনুযায়ী, ২১ বছর বয়সী এই ডিফেন্ডারের জন্য ৩৪ মিলিয়ন ইউরো খরচ করেছে চেলসি। সেই সাথে শাখতার দোনেৎস্কের উইঙ্গার মিখাইলো মুদরিকের সাথে আর্সেনালের চুক্তির পথে বাঁধা হয়ে দাড়াতে পারে লন্ডনের ক্লাবটি। গানারদের দেয়া ৪৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইউক্রেনের ক্লাবটি। আর সে সুযোগটা কাজে লাগিয়ে আর্সেনালের পছন্দ করা ফুটবলারকে চেলসি ছিনিয়ে নিতে পারে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

দলবদলের এই মৌসুমে বেশ তোড়জোড় দেখা যাচ্ছে ইতালিয়ান ক্লাব য়্যভেন্তাসেরও। এরইমধ্যে আর্সেনালের তরুণ তারকা বুকোয়া সাকার দিকে নজর রয়েছে তুরিনের বুড়িদের। দেশটির প্রভাবশালী গণমাধ্যমের খবর অনুযায়ী, সাকাকে দলে ভেড়াতে ট্রান্সফার ফির সাথে দুসান ভ্লাহোভিচকে জুড়ে নতুন প্রস্তাব দেয়া হতে পারে আর্সেনালকে। সেক্ষেত্রে গ্যাব্রিয়েল জেসুসের শূন্য জায়গা পূরণের মতো একজন ফুটবলার পেয়ে যাবে আর্সেনাল।

এদিকে, বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের চোখ পড়েছে মরোক্কান গোলরক্ষক ইয়াসিন বোনোর উপর। নিউক্যাসল থেকে ধারে আসা মার্টিন দুবরাকাকে ক্লাবে ফিরিয়ে নেয়ার গোলরক্ষকের সংকটে পড়েছে রেড ডেভিলসরা। ফলে বোনোর দিকে ঝুঁকতে পারে এরিক টেন হ্যাগের দল। অবশ্য জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও পেতে চায় বোনোকে।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডের দিকে নজর পড়েছে পিএসজির। ইতালিয়ান সংবাদ মাধ্যম কালচিওমেরকাটোওয়েব বলছে, রাশফোর্ডের জন্য বছরে ১০ মিলিয়ন ইউরো অফার করতে যাচ্ছে।

সর্বশেষ খবর